Image description

ইনজুরি যেন পিছুই ছাড়ে না তাসকিনের। এই চোটের কারনে জিম্বাবুয়ে সিরিজের শেষ টি-টোয়েন্টিটাও খেলতে পারেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে তাসকিনের এই ইনজুরি দুশ্চিন্তায় ফেলেছে টাইগারদের। দেশের এক নম্বর ফাস্টবোলার কি যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টুর্নামেন্টটি খেলতে পারবেন?

তাসকিনের ইনজুরি কতটা গুরুতর তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। জানা গেছে, তাসকিনের চোটটা মূলত সাইড স্ট্রেইনের। এই ধরনের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে অন্তত ৩-৪ সপ্তাহ সময় লাগবে। তাসকিনের সব রিপোর্ট কাল হাতে পাবে বিসিবি। এরপর সিদ্ধান্ত নেয়া হবে। তবে ধারণা করা হচ্ছে তাসকিনকে নিয়েই বিশ্বকাপে যাবে বাংলাদেশ।

এদিকে আজ মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তাসকিন। উপস্থিত সাংবাদিকদের মধ্য থেকে প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল, আপনার ইনজুরির খবর কী? আপনি বিশ্বকাপ খেলবেন? জবাবে তাসকিন নিশ্চিত করে কিছু বলতে পারেননি। শুধু বলেছেন, এখনই বলতে পারছি না। ফিফটি ফিফটি অবস্থা। ব্যথা কিছুটা আছে। কালকে রিপোর্ট পেলে বলতে পারবো।

এদিকে তাসকিন ইস্যুতে কথা বলেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও। তিনি বলেন, শুনেছি। আজকেই দেখলাম। আজ আমরা খোঁজ নিয়েছি, ওর (তাসকিনের) একটা ইনজুরি আছে। এখন আমাদের কালকে রিপোর্টটা সকালে দেখার পর বোঝা যাবে ইনজুরি সারতে কতদিন লাগবে। ওর দ্রুত সেরে উঠার সুযোগ আছে কিনা।

তাসকিন প্রসঙ্গে বিসিবি প্রধান আরও বলেন, ধরেন এসব ক্ষেত্রে সাধারণত দুই থেকে তিন সপ্তাহ হয়তো বিরতির দরকার হয়। যদি ২ সপ্তাহ হয়, তাহলে কী করবো আর যদি ৩ সপ্তাহ হয়, তাহলেইবা কি করণীয়... এটাকে ত্বরান্বিত করার কোনো সুযোগ আছে কিনা। বিশেষ করে দরকার হলে আমরা যুক্তরাষ্ট্রে ডাক্তারের সঙ্গে কথা বলবো। এখনই যোগাযোগ করবো।

তিনি আরও বলেন, যদি ওর এটা ত্বরান্বিত করা যায়, তাহলে এক ব্যাপার। আর যদি দেখা যায় আসলেই দেরি হবে, তাহলে তো আমাদের অন্য সিদ্ধান্ত নিতে হবে। অন্তত আনুষ্ঠানিক রিপোর্ট পাওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে। সেটা কাল সোমবার পাওয়া যাবে। 

চোট প্রবণ তাসকিন বিপিএলের সময় থেকেই টানা ক্রিকেট খেলে যাচ্ছেন। শ্রীলঙ্কা সিরিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও টেস্ট সিরিজে খেলেননি তিনি। এরপর ডিপিএলে ঢাকা আবাহনীর হয়ে খেলে বিসিবির ক্যাম্পে যোগ দেন তিনি। জিম্বাবুয়ে সিরিজের প্রথম চার ম্যাচে টানা খেললেও শেষ ম্যাচ খেলেননি এই ইনিজুরির কারনেই।


মানবকণ্ঠ/এফআই