Image description

অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে চিঠি পাঠিয়েছে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম।
 
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে এ বিষয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।
 
ডায়েরিতে বলা হয়, ২৩ ফেব্রুয়ারি সকালে আনসার মাওলানা সাইফুল ইসলাম স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কজনক।
 
বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে সময়ের আলোকে বলেন, ডাকযোগে চিঠির মাধ্যমে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে।  
 
শাহবাগ থানার ডিউটি অফিসার শিল্পী আক্তার সাধারণ ডায়েরিটি গ্রহণ করেছেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করলেও এ বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি।
 
এরই মধ্যে জিডির তদন্ত শুরু করেছে থানা পুলিশের পাশাপাশি কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি), র‍্যাবের গোয়েন্দা টিম। সিটিটিসির প্রধান মো.  আসাদুজ্জামান সময়ের আলোকে বলেন,  বিষয়টি আমরা গভীরভাবে তদন্ত করছি। বিস্তারিত পরে জানানো হবে। 
 
র‍্যাবের গোয়েন্দা প্রধান মো. মশিউর রহমান সময়ের আলোকে বলেন, জঙ্গিদের তৎপরতা রয়েছে। বইমেলায় হুমকির ঘটনা উড়িয়ে দেয়া যায়না। তিনি জিডির সত্যতা নিশ্চিত করে বলেন,  আমাদের একাধিক টিম কাজ করছে। তিনি আরও বলেন, আল-কায়েদা এরই মধ্যে পাকিস্তানসহ কয়েকটি দেশে হামলা চালিয়েছে। আল কায়দা ও আনসার আল ইসলাম একই সূত্রে গাঁথা। আমরা এসব বিষয় মাথায় রেখে জঙ্গিদের যে কোনো হামলা মোকাবিলায় তৎপর রয়েছি। 
 
রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ সময়ের আলোকে বলেন, বাংলা একাডেমির মহাপরিচালককে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম একটি চিঠি দিয়েছে। চিঠিটি পর্যালোচনা করা হচ্ছে। আসলেই জঙ্গি সংগঠন পাঠিয়েছে কিনা এসব বিষয়ে তদন্ত চলছে।