Image description

যশোরের বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকা মূল্যের ৬টি স্বর্ণের বারসহ মনোরউদ্দিন নামে এক যুবককে আটক করেছে বিজিবি। আটক পাচারকারী মনোরউদ্দিন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ১১টার দিকে সীমান্তের পুটখালি মসজিদবাড়ী বিজিবি চেকপোস্টের সামনে থেকে তাকে আটক করে বিজিবি। পরে সে শরীরের পায়ু পথে লুকিয়ে স্বর্নপাচারের কথা স্বীকার করলে এ স্বর্ণবার উদ্ধার হয়। শুক্রবার (২৯ মার্চ) সকালে গণমাধ্যমকর্মীদের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ২১ ব্যাটালিয়নের বিজিবি।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে সীমান্তে নিরাপত্তা জোরদার করে বিজিবি। একপর্যায়ে রাতে সন্দেহভাজন ব্যক্তি ইজিবাইক চালিয়ে সীমান্তের দিকে প্রবেশের সময় তাকে ধরা হয়। এসময় তিনি স্বর্ণপাচারের কথা অস্বীকার করলে তাকে ডাক্তারের কাছে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এসময় তার পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরে তার স্বীকারোক্তিতে শরীরের পায়ু পথে লুকিয়ে রাখা ৬টি স্বর্ণবার উদ্ধার হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।


মানবকণ্ঠ/এফআই