Image description

নির্দেশনা অমান্য করে পদ্মা সেতু পাড়ি দেওয়ার সময় ২৩ মোটরসাইকেল চালককে জরিমানা করেছে ট্রাফিক পুলিশ। রোববার (২৩ এপ্রিল) বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত পদ্মা সেতুর বিভিন্ন পয়েন্টে লেন পরিবর্তনসহ নিয়ম ভঙ্গ করায় মোটরসাইকেল চালকদের এ জরিমানা করা হয়। 
 
ট্রাফিক পুলিশ সূত্র জানায়, মোটরসাইকেল চলাচলের জন্য নির্ধারিত লেন অতিক্রম করে ওই মোটরসাইকেল চালকরা পাশের মূল লেনে উঠে পড়ে নির্দেশনা অমান্য করে। এ সময় তাদেরকে গতিরোধ করেন দায়িত্বে থাকা ট্রাফিক সদস্যরা। পরে নিয়ম ভঙ্গ করার দায়ে ২৩ মোটরসাইকেল চালককে ৭১ হাজার টাকা জরিমানা করা হয়।
 
মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর (অর্থ ও প্রশাসন) বজলুর রহমান জানান, ৬টি শর্ত মেনে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা রয়েছে। নির্দেশনা অমান্য করে নির্ধারিত লেন অতিক্রম করে পাশের মূল লেনে উঠে পড়ায় ২৩ মোটরসাইকেল চালককে সর্বমোট ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদের মধ্যে ২২ জনকে ৩ হাজার টাকা করে ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এদের মধ্যে বেশিরভাগ বাইকাররা শুধু পদ্মা সেতু মাওয়া প্রান্ত দিয়ে প্রবেশ করে জাজিরা প্রান্তে নেমে আবার সেতুতে উঠে।