Image description

পিএসজির মাঠে শুরুর কয়েক মিনিট কোণঠাসা থাকা বার্সেলোনাকে জাগিয়ে তুলেন ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া। তার গোলে এগিয়ে যায় দল। বিরতির পর পিএসজি পর পর দুই গোলে এগিয়ে গেলে ফের ত্রাতা এই ফরোয়ার্ড, আবারও গোল করে খেলায় ফেরান স্প্যানিশ জায়ান্টদের। পরে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন গড়ে দেন ব্যবধান। 

বুধবার রাতে পিএসজির মাঠে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ বার্সেলোনা জিতেছে ৩-২ ব্যবধানে। জোড়া গোলে নায়ক বনেন রাফিনিয়া। দ্বিতীয়ার্ধে পিএসজির হয়ে গোল দুটি করেন উসমান দেম্বেলে ও ভিতিনিয়া।

এই জয়ে প্রতিপক্ষের মাঠ থেকে পুরো পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে থাকল জাভি বার্সেলোনা। 

প্রথম মিনিট বিশেক একচেটিয়া প্রাধান্য বিস্তার করতে থাকে পিএসজি। জড়সড়ো অবস্থা থেকে দলকে এরপর জাগান রাফিনিয়া। তিনিই তৈরি করতে থাকেন একের পর এক আক্রমণ। ২৪ মিনিটে তার ক্ষিপ্র শট ফেরান দোরারুম্মা।

এই ধারা ধরেই ৩৭ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ইয়ামালের বক্সে পাঠানো বল পিএসজি কিপার দোনারুম্মা সরিয়ে দিলে তা পেয়ে যান ফাঁকায় থাকা রাফিনিয়া। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কোন ভুল করেননি।

বিরতির ঠিক পর পর দলকে খেলায় আনেন দেম্বেলে। ৪৮ মিনিটে বক্সের ভেতর থেকে বা পায়ের তীব্র শটে জাল খুঁজে নেন তিনি। দুই মিনিট পর আবার গোল। ফাবিয়ান রুইজের কাছ থেকে বল নিয়ে এবার জালে জড়ান ভিতিনিয়া। তিন মিনিট পর বারে না লাগলে ৩-১ গোলে এগিয়ে যেতে পারত স্বাগতিক দল।

তবে রাফিনিয়া ঝলক বাকি ছিলো। ৬২ মিনিটে বদলি নামা পেদ্রির বল ধরে দুর্দান্ত ভলিতে গোল করে আনন্দে ভাসেন তিনি।

৭৭ মিনিটে আসে কাঙ্খিত মুহূর্ত। কর্নার থেকে বল পেয়ে দলকে জেতান ক্রিস্টেনসেন। আগামী সপ্তাহে বার্সেলোনার মাঠে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে ঘরের মাঠে বুরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। 

মানবকণ্ঠ/এসআরএস