Image description

বার্সেলোনা না গেলে কোথায়? সৌদি আরব? ইন্টার মিয়ামি?
মেসি : আমি ইন্টার মিয়ামিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সবকিছু এখনও চূড়ান্ত হয়নি। কিছু বিষয় চূড়ান্ত করা বাকি রয়েছে। তবে মিয়ামিতে যাওয়ার সিদ্ধান্তটা আমরা নিয়েছি।
 
ইউরোপ ছেড়ে চলে যাচ্ছেন?
মেসি : হ্যাঁ, ইউরোপ ছেড়ে। সত্য হলো আমার কাছে অন্য একটি ইউরোপিয়ান দল থেকে প্রস্তাব ছিল। কিন্তু আমি তা মূল্যায়নও করিনি, কারণ ইউরোপে আমার ধারণা ছিল শুধু বার্সেলোনায় যাওয়ার। বিশ^কাপ জেতার পর বার্সায় যেতে না পেরে, আমেরিকান লিগে গিয়ে ফুটবলকে অন্যভাবে উপভোগ করার সময় এসেছে। অবশ্যই জয়ের একই দায়িত্ব এবং একই ইচ্ছা থাকবে। এর চেয়ে আরও বেশি প্রয়োজন মানসিক শান্তি।
 
সার্জিও বুসকেটস এবং জর্দি আলবা আপনার সঙ্গী হবেন?
মেসি : মিডিয়ায় বলা হয়েছিল যে আমি বুসি এবং আলবাকে নিয়ে সৌদি আরব যাচ্ছি। আমরা সবকিছু সাজিয়েছি। আসলে প্রত্যেকেই তাদের নিজেদের ভবিষ্যতের খোঁজে। হ্যাঁ, আমি তাদের সিদ্ধান্ত জানতে চাই কিন্তু কখনোই আমরা এক জায়গায় যেতে রাজি হইনি। আমি আমার সিদ্ধান্ত নিয়েছি এবং জানি না তারা কী করতে যাচ্ছে। আমি কারও সঙ্গে কিছু সেটআপ করি না।
 
আপনি বার্সাকে মিস করছেন?
মেসি : অবশ্যই আমি করেছি, আমি তাদের মিস করেছি। শুরুতে এটা আরও বেশি ছিল যখন প্যারিসে প্রথম বছরটি আমার জন্য খুব কঠিন ছিল। আমার প্রস্থানের পরে সবকিছু কীভাবে বদলে গেল। স্পষ্টতই আমি তাদের অনুসরণ করেছি, তাদের ম্যাচগুলো দেখেছি এবং সর্বদা স্মৃতিগুলো আগলে রেখেছি।
 
ফিরে যাওয়ার বিষয়ে ভেবেছিলেন?
মেসি : সত্যি বলতে, হ্যাঁ। আমি সত্যিই ফিরে যেতে চেয়েছিলাম, এটির জন্য অপেক্ষা করছিলাম। কিন্তু একবার যে পরিস্থিতির মধ্য দিয়ে গেছে, পুনরায় একই পরিস্থিতির মধ্য দিয়ে যেতে চাইনি। কী ঘটতে চলেছে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে। আমি আমার ভবিষ্যৎ অন্যের হাতে ছেড়ে দিতে চাইনি। আমি নিজের জন্য, আমার পরিবারের জন্য সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম। শুনেছি যে তারা বলেছিল, লা লিগা কর্তৃপক্ষ সবকিছু মেনে নিয়েছে এবং আমার ফিরে যাওয়ার জন্য সবকিছু ঠিক আছে।
 
শুনেছি যে তাদের খেলোয়াড়দের বিক্রি করতে হবে বা খেলোয়াড়দের বেতন কমিয়ে দিতে হবে। সত্যি হলো যে আমি এর মধ্য দিয়ে যেতে চাইনি, দায়ী হতে চাইনি। বার্সায় আমার ক্যারিয়ারের সময়, আমার বিরুদ্ধে অনেক অভিযোগ করা হয়েছিল যা সত্য ছিল না এবং আমি সেসবে কিছুটা ক্লান্ত ছিলাম। আমি আর ওমন কিছুর মুখোমুখি হতে চাই না। যখন আমাকে চলে যেতে হয়েছিল, তারা বলেছিল যে লা লিগা সবকিছু মেনে নিয়েছে, কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি।
 
আমি ভীত ছিলাম যে একই জিনিস আবার ঘটবে এবং আমাকে তখনকার মতোই তাড়াহুড়ো করে একটি সিদ্ধান্ত নিতে হবে। সে সময় (২০২১ সালে) আমাকে প্যারিসে আসতে হয়েছিল। পরিবার সঙ্গে নিয়ে একটি হোটেলে দীর্ঘ সময় থাকতে হয়েছিল। তাই এবার নিজের সিদ্ধান্ত নিজে নিলাম এবং বার্সায় ফিরলাম না।
 
ইন্টার মিয়ামিতে আপনি আপনার মনের বিরুদ্ধে যাচ্ছেন?
মেসি : বার্সায় ফিরে যেতে পারলে ভালো লাগত। আমি এমন এক পর্যায়েও আছি যেখানে আমি একটু স্পটলাইট থেকে বেরিয়ে আসতে চাই। আমার পরিবার সম্পর্কে আরও ভাবতে চাই। যেমনটা বলেছি, আমার কাছে মাত্র দুই বছর ছিল যেটা পরিবারের জন্য ভালো ছিল না এবং আমি এটা উপভোগ করিনি। সেই মাসটি আমার জন্য দর্শনীয় ছিল যখন আমরা বিশ^কাপ জিতেছিলাম। সেটা ছাড়াও প্যারিসে আমার জন্য একটি কঠিন সময় ছিল। আমি আমার উপভোগকে নতুন করে আবিষ্কার করতে চাই। আমার পরিবার, আমার সন্তানদের, মুহূর্তটি উপভোগ করতে চাই সে জন্য বার্সায় ফেরা হয়নি।
 
সব কারণগুলোর কোনটি আপনার সিদ্ধান্তে সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে?
মেসি : দুই বছর আগে যা ঘটেছিল তার পুনরাবৃত্তি চাইনি, আবার বাধ্য হয়ে অপেক্ষা করতে চাইনি। সেসব ভেবেই সিদ্ধান্ত নেওয়া। বিশ^কাপ আমি খুব করে চেয়েছিলাম। সবকিছু অর্জন করার পর অন্য কিছু খুঁজতে এবং কিছুটা মানসিক শান্তি পেতে এই সিদ্ধান্ত।
 
আপনি কি এক দিন বার্সায় ফিরতে চান? টেকনিক্যাল সেক্রেটারি, খেলোয়াড়, রাষ্ট্রদূত হিসেবে
 
মেসি : অবশ্যই আমি ক্লাবের কাছাকাছি থাকতে চাই। আমি বার্সেলোনায় থাকতে যাচ্ছি। এটা আমার স্ত্রী, আমার সন্তানদের সঙ্গে আমাদের খুব স্পষ্ট বিষয়গুলোর মধ্যে একটি। জানি না হবে কি না তবে আমি আশা রাখি, এক দিন ক্লাবে কিছু অবদান রাখতে পারব এবং ক্লাবকে সাহায্য করতে পারব। কারণ এটি এমন একটি ক্লাব যেটাকে আমি ভালোবাসি।