Image description

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো রাউন্ড থেকেই ছিটকে গেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে বায়ার্ন মিউনিখের বিপক্ষে একটি গোলও করতে পারেননি মেসি। তাই তাকে ছেড়ে কথা বলছে না ফরাসি সংবাদমাধ্যমগুলো। তাতে পিএসজির সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চুক্তি নবায়নের বিষয়টিও পড়ে গেছে অনিশ্চয়তার মুখে। 

বর্তমান মেয়াদ অনুযায়ী চলতি মৌসুম শেষেই পিএসজি ছাড়ার কথা মেসি। ভবিষ্যৎ গন্তব্যের এখনো কোনো ইঙ্গিত দেননি তিনি। তবে চলতি মাসে তার সৌদি আরব সফর নতুন জল্পনাকল্পনা উকি দিচ্ছে। যদিও মেসির এই সফর ফুটবলীয় কোনো কারণে নয়। সৌদি আরবের পর্যটন খাতের শুভেচ্ছা দূত তিনি। তারই পরিপ্রেক্ষিতে পরিবারসহ মধ্যপ্রাচ্যের দেশটিতে ভ্রমণ করবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

নিজেদের পর্যটন খাতকে এগিয়ে নিতে গত বছরের মে মাসে মেসিকে শুভেচ্ছা দূত বানায় সৌদি আরব। সেজন্য মেসির পেছনে বছরের প্রায় ৩ কোটি ইউরো খরচ করছে তারা। এ নিয়ে দ্বিতীয়বার মধ্যপ্রাচ্যের দেশটিতে সফর করবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের মতে, ভবিষ্যৎ ঠিকানা হিসেবে পিএসজিকেই প্রথম প্রাধান্য দিচ্ছেন মেসি। দুই পক্ষের আলোচনা ফলপ্রসূ না হলে তার দিকে চেয়ে থাকবে পুরনো দুই ক্লাব বার্সেলোনা ও নিউওয়েলস বয়েস। মুখিয়ে থাকবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার খেলা ডেভিড বেকহ্যামের  ক্লাব ইন্টার মায়ামিও। মেসির ভাবনা থেকে অনেকটাই দূরে সৌদি আরবের ক্লাবগুলো। তবে চেষ্টা করে যাবে আল হিলাল। তারা সফল হলে আবারও দেখা মিলতে পারে মেসি-রোনালদো দ্বৈরথের।