Image description

আওয়ামী লীগ সরকার উন্নয়নের নামে গোটা দেশকে ‘বিষাক্ত গ্যাস চেম্বারে’ পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করেন, সরকার দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়। 

সোমবার (২৯ এপ্রিল) সকালে রাজধানীর খিলগাঁও এলাকায় সাধারণ মানুষের মধ্যে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

প্রচণ্ড গরমে শিক্ষার্থীসহ ১৭ জন মারা গেছে দাবি করে রুহুল কবির রিজভী বলেন, দেশজুড়ে চলা তাপপ্রবাহের এমন সময় বিএনপি জনগণের এসে পাশে দাঁড়িয়েছে। সাধারণ মানুষের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে। এ দেশে নাকি অনেক উন্নয়ন হয়েছে। কিন্তু এই তাপপ্রবাহে মানুষের জন্য ক্ষমতাসীনেরা কী করেছে, সে প্রশ্ন রাখেন তিনি। 

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ পুলিশের সহায়তায় আওয়ামী লীগ ভণ্ডুল করেছে বলেও অভিযোগ করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, যুবলীগ, ছাত্রলীগ যা করছে, পুলিশও তাই করছে। সেভাবেই পুলিশকে গড়ে তুলেছে এই সরকার।

বিএনপির এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির ক্রীড়া সম্পাদক আমিনুল হক ও রামপুরা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক নীলুফার ইয়াসমীন। এ ছাড়া বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন, মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার প্রমুখ।


মানবকণ্ঠ/এফআই