Image description

জিয়াউর রহমান জীবদ্দশায় নিজেকে স্বাধীনতার ঘোষক বলেননি- বলে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, এটি ছিল শহীদ জিয়ার বড় মনের পরিচয়। জীবদ্দশায় শেখ মুজিবুর রহমানও নিজেকে স্বাধীনতার ঘোষক দাবি করেননি। এ ধরনের অহেতুক কথা বলে হাস্যস্পদ হওয়ার কোনো যুক্তি নেই।

আজ শুক্রবার (২৯ মার্চ) বিকেলে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, আওয়ামী লীগ সঠিক ইতিহাসের পথের দিকে আসলে হয়তো মানুষের হৃদয়ে ঢুকতে পারবে। ইতিহাস বিকৃত করে সাময়িক বিভ্রান্তি ছড়াতে পারে, কিন্তু এর ফল ভালো হবে না। এই বিকৃতির জন্য আওয়ামী লীগই একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশটাকে তাদের পৈতৃক সম্পত্তি মনে করে। তাই দেশের মানুষগুলোকে তারা প্রজা ভাবে। এ দেশের মানুষ যেমন শান্তিপ্রিয় তেমনি প্রতিবাদী। তার প্রমাণ মিলেছে ৭১ সালে। এই প্রতিবাদী জনতা যখন রুখে দাঁড়াবে তখন কেউ ক্ষমা পাবে না। তাই সময় থাকতে সাবধান হয়ে যান।

সংগঠনের সভাপতি মঞ্জুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান রিয়াজ উদ্দিন নসু, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক হাওলাদার, সাবেক ছাত্রদল নেতা এজমল হোসেন পাইলট, যুবদল নেতা জাহাঙ্গীর হাওলাদার প্রমুখ।


মানবকণ্ঠ/এফআই