Image description

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে দলের সর্বস্তরের নেতাকর্মীরা অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছে দাবি করে দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা ইফতার পার্টির আয়োজন করি না। আমরা ইফতার সামগ্রী বিতরণ করি। এটাই আমাদের নেত্রীর নির্দেশ। আর বিএনপি বড় বড় হোটেলে ইফতারের আয়োজন করে। এই ইফতার পার্টি থেকে বিএনপি নেতারা আওয়ামী লীগের চরিত্র হনন করে। আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছে। 

শুক্রবার (২৯ মার্চ) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ইফতার সামগ্রী ও ঈদ উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে ইফতার সামগ্রী ও ঈদ উপকরণ বিতরণ করা হয়। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মিথ্যাচার বন্ধের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ফখরুল বলেন, এই সরকার অধিনে না কি তাদের ৮০ ভাগ নেতাকর্মীরা নিগৃহীত হচ্ছে।  আমি ফখরুলকে বলব, এই মিথ্যাচার বন্ধ করুন। আপনাদের দলের কারা নিগৃহীত হচ্ছে। সেই তালিকা প্রকাশ করুন।  তাও মিথ্যাচার বন্ধ করুন। বিএনপির এই মিথ্যাচারের রাজনীতি দেশের মানুষ প্রত্যাখান করেছে।
  
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমরা কোনো বিদেশির দাসত্ব করি না। আমাদের হৃদয়ে বাংলাদেশ। এটা আমরা মনে প্রাণে বিশ্বাস করি। আর বিএনপির হৃদয়ে পাকিস্তান। তারা কখনোই পাকিস্তানের সাথে সম্পর্ক ছিন্ন করেনি। এর ফলে দেশের মানুষ বিএনপিকে প্রত্যাখান করেছে।  

এখন বিএনপির চারদিকে অন্ধকার দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, নৈতিকতা, উন্নয়ন ও অগ্রগতি বিএনপির রাজনীতি অন্ধকারে ঠেলে দিয়েছে। তিনি আরও বলেন, নির্বাচনের আগে বিদেশি শক্তিকে ডেকে তারা নির্বাচন বানচালের চক্রান্ত করেছে। নির্বাচন হয়ে গেছে। দেশের সব সংকট কেটে গেছে। দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার মতো দক্ষ ও বিচক্ষণ নেতৃত্বের কারণে বাংলাদেশের মানুষ ভালো আছে। 

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য সচিব আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উপকমিটির সদস্য ও ছাত্রলীগের সাবেক নেতা এরশাদ উদ্দিন, মাইনুর, পল্লব, সিমান্ত, সবজি প্রমুখ।

মানবকণ্ঠ/আরএইচটি