Image description

সরকার পতনসহ ১০ দফা দাবিতে আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে সমাবেশ করবে বিএনপি। এরই পরিপ্রেক্ষিতে জনগণের যানমালের নিরাপত্তা ও বিশৃঙ্খলা ঠেকাতে রাজধানীতে সমাবেশ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
 
জানা গেছে, ১০ দফা দাবিতে আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে জনসমাবেশ করবে বিএনপি। দলটি সমাবেশের নামে রাজধানীসহ জেলা ও মহানগরে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে তার জন্য মাঠে থাকবে আওয়ামী লীগ। ইতিমধ্যে থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়েও নেতাকর্মীদের পাহারা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে আজ শুক্রবার বেলা ৩টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর সামনে এই সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। 
 
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। সমাবেশ সঞ্চালনা করবেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। এ ছাড়া দেশব্যাপী বিএনপি-জামায়াতের দেশব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের উদ্যোগে আজ শুক্রবার বেলা ৩টায় মিরপুর ১০ নম্বর গোলচত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।
 
এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী সময়ের আলোকে বলেন, আমরা বিএনপি-জামায়াতের পাল্টা কোনো কর্মসূচি করছি না। আমরা আগামী নির্বাচন পর্যন্ত একের পর এক কর্মসূচি নিয়ে মাঠে থাকব, এটি দলীয় সভাপতির নির্দেশ। সেই নির্দেশ বাস্তবায়নে মূলত শুক্রবার মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সমাবেশ করবে। যেহেতু ১০ দফা দাবিতে আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে জনসমাবেশ করবে বিএনপি, তারা যাতে জনগণের যানমালের কোনো ক্ষতি করতে না পারে, সে জন্য আমাদের নেতাকর্মীরা মাঠে সতর্ক থাকবে। তারা যদি কোনো নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে আওয়ামী লীগের নেতাকর্মীরা কঠোর জবাব দেবে।