Image description

কিশোর গ্যাং দমনে কঠোর থেকে কঠোরতর হওয়ার সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। জাতীয় সংসদ ভবনে রবিবার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। এসময় আইন-শৃঙ্খলা রক্ষায় সব বাহিনীকে আরও সচেতন ও সতর্ক থেকে কাজ করার সুপারিশ করে কমিটি।

কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সামছুল হক দুদু, সামিল উদ্দিন আহমেদ শিমুল, ময়েজ উদ্দিন শরীফ, মো. ছানোয়ার হোসেন, চয়ন ইসলাম, মো. সাদ্দাম হোসেন (পাভেল) এবং হাছিনা বারী চৌধুরী অংশ নেন। জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ দুই বিভাগের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল হাইয়ের মৃত্যুতে কমিটির পক্ষ থেকে শোক প্রকাশ করা হয় ও মরহুমের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। তৃতীয় বারের মতো স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খানকে কমিটির পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি ও দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। করা হয়। ঈদযাত্রা নির্বিঘ্ন হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয়।

কমিটি মাদক নির্মূলে যথাযথ পদক্ষেপ গ্রহণ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা করা হয়।

মানবকণ্ঠ/আরএইচটি