Image description

কিয়েভসহ ইউক্রেনজুড়ে আবাসিক ভবন এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো লক্ষ্য করে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। এ হামলায় এখন পর্যন্ত ১২ জন নিহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। 
 
ইউক্রেন কর্তৃপক্ষ বলছে, রুশ ক্ষেপণাস্ত্রগুলো খারকিভ ও ওডেসার আবাসিক ভবনগুলো এবং অবকাঠামোগুলোতে আঘাত হেনেছে। এদিকে, ইউক্রেনের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক প্রধানরা জানিয়েছেন, রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় বেশকিছু এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 
 
ওডেসার গভর্নর ম্যাকসিম মার্চেনকো বলেছেন, রাশিয়ার ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলায় ওডেসার একটি বিদ্যুৎকেন্দ্রে আঘাত হেনেছে। এতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে।
 
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলে সাম্প্রতিক অনুপ্রবেশের প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়েছে।  
 
অন্যদিকে খারকিভ অঞ্চলের প্রধান ওলেগ সিনেগুবভ বলেছেন, ওডেসা শহর ও অঞ্চলের গুরুত্বপূর্ণ স্থাপনা ও আবাসিক ভবন লক্ষ্য করে প্রায় ১৫টি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।
 
এছাড়া রাশিয়ার গোলাবর্ষণে বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আরও ৬ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, খেরসনের একটি বাস স্টপে আরও ৩ জন নিহত হয়েছেন।