Image description

একটা স্বপ্ন, কিছু ভালোবাসা, আর একটু সাহস থাকলেই জীবন বদলে যেতে পারে। অন্তত হেইলি বিবারের গল্পটা তাই বলে। ২০২২ সালের জুন মাসে নিজের নামের মাঝের অংশ নিয়ে ‘রোড’ নামে একটি স্কিন কেয়ার ব্র্যান্ডের যাত্রা শুরু করেছিলেন। সেই ‘রোড’ এখন এক বিলিয়ন ডলারের সাম্রাজ্য। এক সময়ের ফ্যাশন প্রজেক্ট, আজ একটি বৈশ্বিক ব্র্যান্ড।

সম্প্রতি বিশ্বের জনপ্রিয় কসমেটিক কোম্পানি ইএলএফ বিউটির কাছে ১ বিলিয়ন ডলারে ‘রোড’কে বিক্রি করে দিয়েছেন পপস্টার জাস্টন বিবারের স্ত্রী হেইলি। যা বাংলাদেশি মুদ্রায় ১২ হাজার ২০০ কোটি টাকা (প্রতি ডলার ১২২ টাকা ধরে)। ইএলএফ বিউটি শুরুতেই তাঁকে দিচ্ছে ৮০০ মিলিয়ন ডলার নগদ ও শেয়ারে, আর ভবিষ্যতে বিক্রির ভিত্তিতে আরও ২০০ মিলিয়ন ডলারের অঙ্গীকার।

জানা গেছে, হেইলি বিবার চুক্তির পরেও কোম্পানিতে চিফ ক্রিয়েটিভ অফিসার হিসেবে যুক্ত থাকবেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে হেইলি বলেন, ‘এই চুক্তি রোড ব্র্যান্ডের জন্য একটি নতুন অধ্যায় শুরু করছে। অন্য সহপ্রতিষ্ঠাতা ও বর্তমান নির্বাহীরাও বিক্রির পর কোম্পানির নেতৃত্বে থাকবেন।’

হেইলি যখন ব্র্যান্ডটি শুরু করেছিলেন, তখন তাঁর বয়স ছিল ২৬ বছর। নিজের স্কিন কেয়ার অভিজ্ঞতা আর ভালোলাগা থেকে পাঁচটি পণ্যের একটি ছোট লাইন তৈরি করেছিলেন; যার মধ্যে ছিল পেপটাইড লিপ ট্রিটমেন্ট আর পকেট ব্লাশ। দেখতে যতটা সাধারণ, ব্যবহারেও ততটাই কার্যকর আর মার্জিত। কোনো বাড়াবাড়ি নেই, কোনো রংচঙের ফাঁদ নয়। এই ‘পকেট ব্লাশ’ আর ‘পেপটাইড লিপ ট্রিটমেন্ট’ পরে টিকটকে ভাইরাল হয়, ঝড় তোলে সামাজিক যোগাযোগমাধ্যমেও। হাজারো তরুণ-তরুণী ভিডিও বানায়, রিভিউ দেয়। তাই স্বাভাবিকভাবেই, রোড আর পাঁচটা সেলিব্রেটি বিউটি ব্র্যান্ডের মতো হয়নি। এটি ছিল কিছুটা অন্যরকম।

বিষয়টি নিয়ে হেইলি বলেন, ‘আমি চেয়েছিলাম এমন কিছু তৈরি করতে, যা সত্যিই মানুষ ব্যবহার করে ভালোবাসবে। ট্রেন্ডের পেছনে ছোটার ইচ্ছা ছিল না; বরং আমি চেয়েছিলাম ছোট পরিসরে সেরা কিছু করতে।’ সূত্র: বিবিসি।