Image description

সুনামগঞ্জের ছাতকে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী পাগল হাসান। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী পিজিত মহাজন।

তিনি জানান, বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জের ছাতকের সুরমা ব্রিজের সামনে বাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সংগীতশিল্পী পাগল হাসান ঘটনাস্থলেই মারা যান।

পাগল হাসানের বন্ধু ফ্রান্স প্রবাসী তারেক মিয়া জনি বলেন, রাতেও কথা বলেছি ওর সঙ্গে। আজ হঠাৎ তার মৃত্যু সংবাদ শুনলাম। এ খবর শুনে ওর ফোনে ফোন দিলে কেউ একজন বললেন ও আর নেই। সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে গোবিন্দগঞ্জ নামক স্থানের সুরমা ব্রিজের কাছে বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে ওর।

তিনি আরও জানান, একটি গানের অনুষ্ঠান শেষ করে সুনামগঞ্জ ফিরছিল সে। এরইমধ্যে সামাজিক মাধ্যমে বেশ কয়েকজন তার মরদেহের ছবি ও ভিডিও প্রকাশ করেছেন। এতে সংগীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

পাগল হাসান সুনামগঞ্জের সন্তান। সুরকার গীতিকার ও কণ্ঠশিল্পী হিসেবে সংগীতাঙ্গনে পরিচিতি ছিল তার। শ্রোতাদের মধ্যেও ছিল জনপ্রিয়তা। তার লেখা গান আসিফ আকবরসহ দেশের অনেক জনপ্রিয় কণ্ঠশিল্পী গেছেন। তার একাধিক শ্রোতাপ্রিয় গান রয়েছে। এরমধ্যে আসমানে যাইও না রে বন্ধু, জীবন খাতা, আমি জ্বইলা মরি উল্লেখযোগ্য।

পাগল হাসানের ‘জীবন খাতায়’ গানটি এখন সারাদেশে সবচেয়ে জনপ্রিয় গান। তাছাড়া মাটির বালা খানা, কলংকি, গ্রামেগঞ্জে, মন আমার মরা নদীসহ অসংখ্য গানের স্রষ্টাও তিনি।

মানবকণ্ঠ/এআই