Image description

বলিউড সুপারস্টার সালমান খানের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় ২ জন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে মুম্বাইয়ের অপরাধ দমন শাখা। সোমবার (১৫ এপ্রিল) রাতে অভিযুক্তদের গুজরাটের ভূজ থেকে ধরা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভুজ থেকে বিষ্ণোই গ্যাংয়ের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ এই দুজনই গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে গুলি চালিয়েছিলেন। গ্রেপ্তার একজনের নাম ভিকি গুপ্ত (২৪) এবং অন্যজনের নাম সাগর পাল (২১)। দুজনকেই মুম্বাই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের হাতে তুলে দেয়া হয়েছে। 

রোববার (১৪ এপ্রিল) ভাইজানের বাড়ির সামনে গুলি চালায় দুষ্কৃতিকারীরা। এদিন সকাল ৫ টায়, একটি মোটরসাইকেলে এক অজ্ঞাত ব্যক্তি বান্দ্রায় সালমানের বাড়ি গ্যালাক্সির বাইরে কয়েক রাউন্ড গুলি ছুড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ সময় ওই ব্যক্ত্যিদ্বয়ের মুখ কালো কাপড়ে বাঁধা ছিল।

এদিকে ঘটনার পর থেকেই ঘুরেফিরে আসছিল গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের নাম। আশঙ্কা সত্যি করে সেদিন দুপুর না হতেই ঘটনার দায় স্বীকার করেন লরেন্স। সেইসঙ্গে ফের ভাইজানকে দেন প্রাণনাশের হুমকি।

কয়েক বছর ধরে সালমানকে নিশানায় রেখেছেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। সংবাদমাধ্যমকেও একাধিকবার জানিয়েছেন তার জীবনের একমাত্র লক্ষ্য হলো এই বলি তারকাকে হত্যা করা।

এর কারণও ব্যখ্যা করেছিলেন লরেন্স। কৃষ্ণসার হরিণ হত্যা করেছিলেন সালমান। সেই থেকে তার ওপর চটে আছেন এই গ্যাংস্টার। কেননা লরেন্সের মতে কৃষ্ণসার হরিণ হত্যা করে সলমান বিষ্ণোই সম্প্রদায়কে অপমান করেছেন। এ কারণেই সালমানের ঘাড়ের ওপর সর্বদাই গরম নিশ্বাস ফেওলছেন তিনি।

মানবকণ্ঠ/এআই