Image description

ট্রাক ড্রাইভার আল আমিনকে হত্যা করে ট্রাকে থাকা রড ছিনতাই করার ঘটনায় ৬৯নম্বর মধ্য জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিশিষ্ট ঠিকাদার মো. মজিবর রহমানের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

রোববার (২৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে মজিবুর রহমানকে পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। এসময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করে। আদালতের বিচারক উভয়পক্ষের আইনজীবিদের শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

জানা যায়, চলতি মাসের ১৭ তারিখ চট্টগ্রামের আবুল খায়ের ইন্ডাট্রিজ এর কারাখানা থেকে একটি ট্রাক ১৩ মেট্রিকটন রড নিয়ে বাউফলের কালিশুরী বাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয়। পরের দিন ১৮ তারিখ বাউফল উপজেলার কালিশুড়ীর খান এন্টারপ্রাইজে রডগুলো আনলোড করার কথা ছিলো। কিন্তু ১৮ তারিখ ট্রাকের ড্রাইভার আল আমিনকে ফোন করে ফোন বন্ধ পান তার মামা ট্রাকের মালিক মো. সবুজ। ২০ তারিখ দশমিনা উপজেলার রনগোপালদীর পাতার চর তেঁতুলিয়া নদীতে দুই হাত বাধা অবস্থায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করে দশমিনা (হাজির হাট) নৌ-পুলিশ। পরে মামা সবুজ খোঁজ খবর নিয়ে জানতে পারেন ওই লাশ তার ভাগ্নে আল আমিনের। ময়নাতদন্ত শেষে আল আমিনের লাশ চাঁদপুরে গ্রামের বাড়িতে নিয়ে দাফন সম্পন্ন করা হয়। 

এঘটনায় নিহতের মামা বাদী হয়ে দশমিনা থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপরই ঘটনার রহস্য উদঘাটনে নামে পুলিশের একাধিক টিম। পরে চলতি মাসের ২৩ তারিখ রাতে বাউফলের দাসপাড়া বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মাসুদ রানার একতা এন্টারপ্রাইজের গোডাউন থেকে ছিনতাইকৃত ১৩ মেট্রিকটন রডের প্রায় ৯ মেট্রিকটন রড বাউফল থানা পুলিশের সহায়তায় দশমিনা (হাজির হাট) নৌ-পুলিশ উদ্ধার করে। এসময় একতা এন্টার প্রাইজের ম্যানেজার নান্নু মিয়া (৪৫), কর্মচারী দিলিপ (৫০) ম্যানেজার শাহাদুল (৪০) এবং দশমিনা উপজেলার ৬৯ নম্বর মধ্য জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিশিষ্ট ঠিকাদার মো. মজিবর রহমান (৪৫)কে পুলিশ আটক করে। অপরদিকে রড পরিবহনের কাজে নিয়োজিত ট্রাকটি বাকেরগঞ্জের বোয়ালিয়া বাহাদুরপুর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

এবিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা দশমিনা (হাজির হাট) নৌ-পুলিশের এসআই আল-মামুন বলেন, পুলিশী জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।


মানবকণ্ঠ/এফআই