Image description

নীলফামারীর সৈয়দপুরে ফজরের নামাজ আদায়ের সময় সিজদারত অবস্থায় ভোলা কুরায়শি (৫৫) নামে এক মুসল্লীর মৃত্যু হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) শহরের বাঁশবাড়ি জামে রিজভিয়া মসজিদে ওই ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই মুসল্লী সৈয়দপুর বাঁশবাড়ি পুরাতন কিলখানা রোড নিবাসী মৃত খয়রাতি কুরায়শির পুত্র। পেশায় তিনি একজন গোশত ব্যবসায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। 

মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইমরান হাবিব আশরাফি জানান, তিনি আমাদের এই জামে রিজভিয়া মসজিদের নিয়মিত মুসল্লী ছিলেন। নিয়মিত ৫ ওয়াক্ত নামাজ আদায় করে আসছিলেন। তিনি প্রতিদিন ফজরের নামাজের পর পরই ময়াজ্জিন হাফেজ সেলিমের কাছে বসে সহিভাবে কোরআন শিক্ষা নিতেন।

জামে রিজভিয়া মসজিদের সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়্যদ মঞ্জুর আলম বলেন, উল্লেখিত দিনে তিনি ফজর নামাজের জন্য মসজিদে আসেন এবং সুন্নাত নামাজ আদায় করছিলেন। তিনি নামাজে রুকু করে সিজদায় যান তবে সিজদা থেকে আর উঠেননি। পরে ফজর নামাজ শেষে অনেক্ষন হওয়ার পরও অন্যান্য মুসল্লীদের সন্দেহ হলে উনাকে উঠাতে যান। তবে ততক্ষণ ইন্তেকাল করেন। 

সিজদায় মৃত্যুবরণকারী ভোলা কুরায়শীর জানাজার নামাজ শেষে তাকে শহরের হাতিখানা কবরস্থানে দাফন করা হয়। তার সিজদাহরত মৃত্যু শহরজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। এক নজর দেখার নিয়তে দল বেঁধে বেঁধে লোকজন তার বাসায় ভিড় করেছেন। অনেকে এটাকে সৌভাগ্যবানের মৃত্যু এবং নিজের জন্যও এমন মৃত্যু কামনা করেছেন।

মানবকণ্ঠ/এআই