Image description

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার ফলাফল আগামী এক মাসের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা ইউনিটের আন্ডারগ্রাজুয়েট ভর্তি পরীক্ষা পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

ঢাবির উপাচার্য বলেন, যেহেতু লিখিত পরীক্ষা আছে সুতরাং খাতা দেখতে হবে, তাই ফলাফল প্রকাশ করতে একটু দেরি হবে। তবে এক মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, শনিবার ঢাবির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডার গ্র্যাজুয়েট ভর্তি পরীক্ষার ২য় দিনে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৩৭ হাজার ৬৭৯ জন শিক্ষার্থী। আসন প্রতি পরীক্ষা দিয়েছেন প্রায় ৩৬ জন শিক্ষার্থী।

এর আগে, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের মোট এক লাখ ১২ হাজার ২৭৪ জন আবেদনকারীর প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থী অংশ নেয়।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের পরীক্ষার পরিবেশ সৃষ্টির জন্য দেশের প্রতিটি বিভাগের একটি করে বিশ্ববিদ্যালয়কে ঢাবির ভর্তি পরীক্ষার কেন্দ্র করা হয়েছে। এর মধ্যে রয়েছে- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

ঢাবির অন্য দুটি ইউনিটের (বিজ্ঞান ও চারুকলা) ভর্তি পরীক্ষা আগামী ১ মার্চ (শুক্রবার) এবং ৯ মার্চ (শনিবার) অনুষ্ঠিত হবে।

মানবকণ্ঠ/এআই