Image description

গেল বছরের ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিলো সিনেমা ‘আদম’। পরিচালক ছিলেন আবু তাওহীদ হিরণ। এই সিনেমা নির্মাণ করে বেশ পরিচিতি পেয়েছিলেন তিনি। তবে দুঃখের বিষয় হলো আজ সোমবার (১৫ এপ্রিল) ভোর ৬ টায় রাজধানীর মগবাজারের নিউ ইস্কাটনে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এই তরুন নির্মাতা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৮। 

বিষয়টি নিশ্চিত করেছেন বাসাটির কেয়ারটেকার গাজী নজরুল ও হিরণের প্রতিবেশী ইকরাম। ওই বাসাটির দ্বিতীয় তলায় ভাড়া থাকতেন তাওহীদ হিরণ। 

কেয়ারটেকার গাজী নজরুল জানান, আজ সকাল ৬টার দিকে হিরণ তাকে কল দিয়ে জানান তিনি স্ট্রোক করেছেন। দ্রুত নজরুল উপরে ছুটে যান। তবে রুম ভেতর থেকে বন্ধ থাকার কারণে তিনি রুমে ঢুকতে পারেননি। পরে প্রতিবেশীদের সহায়তায় দরজা ভেঙে ভেতরে ঢুকলে তাকে মৃত অবস্থায় পান। 

পরিচালক সমিতির উপ-মহাসচিব অপূর্ব রানা গণমাধ্যমকে বলেন, তার পরিবার খুলনায় থাকেন। আমরা তার লাশ সেখানে পাঠানোর ব্যবস্থা করছি।

উল্লেখ্য, ‘আদম’ সিনেমার পর ‘রং রোড’ নামে একটি সিনেমার কাজ শুরু করেছেন হিরণ। এর বাইরে ‘দ্য পাপ্পি’ নামে আরও একটি সিনেমা বানানোর ঘোষণা দিয়েছিলেন এই পরিচালক।


মানবকণ্ঠ/এফআই