এশিয়া কাপ

ফিল্ডিংয়ে বাংলাদেশ 


  • অনলাইন ডেস্ক
  • ০১ অক্টোবর ২০২২, ১০:২৭,  আপডেট: ০১ অক্টোবর ২০২২, ১০:৩১

নারী এশিয়া কাপের প্রথম ম্যাচে মাঠে নেমেছে নিগার সুলতানা জ্যোতির দল। থাইল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিং করবে স্বাগতিক বাংলাদেশ।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায় খেলা শুরু হয়। সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টসে।

টসের পর দুই অধিনায়কের সঙ্গে বেলুন উড়িয়ে এশিয়া কাপের সূচনা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় জ্যোতিদের সঙ্গে কথা বলতেও দেখা যায় বিসিবি প্রেসিডেন্ডকে। 

কদিন আগেইতো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়েও চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। তার আগেই অবশ্য থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে জ্যোতির দল।

সেই থাইল্যান্ড আবার সামনে। তাদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ট্রফি ধরে রাখার, ঘরে রাখার মিশন। ক’দিন আগেই থাই মেয়েদের ১১ রানে হারিয়ে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের টিকিট পায়। এর আগে কখনো টি-টোয়েন্টিতে থাই মেয়েদের হারের রেকর্ড নেই বাংলাদেশের। ৫টি ম্যাচ খেলে ৫টিতেই জিতেছে লাল সবুজের দল। 

এমনিতে নারী এশিয়া কাপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ভারতকে হারিয়ে ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয় সালমা-জাহানারারা। এতে দায়িত্ব যেন আরও বেড়ে গেল।

ট্রফি ধরে রাখার স্বপ্নে বিভোর জ্যোতি বলেন, ‘যেহেতু ট্রফি আমাদের ছিল, সুতরাং চেষ্টা করব ট্রফিটা যেন আমাদেরই থাকে। আমরা অলরেডি ভালো ক্রিকেট খেলতেছি। এমন তো না যে আমরা ভালো ক্রিকেট খেলতেছি না। ভালো ক্রিকেট খেললে ট্রফি আমাদের ঘরে আসবে। সব মিলিয়ে লক্ষ্য ভালো ক্রিকেট খেলার এবং ট্রফি ধরে রাখার।’

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি, সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, ঋতু মনি, সোহেলী আক্তার, সুবহানা মোস্তারি, সানজিদা আক্তার মেঘলা, জাহানারা আলম।

মানবকণ্ঠ/এআই


poisha bazar