• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

জাওয়াদের প্রভাব মিরপুরে, খেলা বন্ধ


  • অনলাইন ডেস্ক
  • ০৫ ডিসেম্বর ২০২১, ১১:১৩

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টের প্রথম দিন শনিবার নির্ধারিত সময়ে ভালোয় ভালোয় খেলা শুরু করা গেলেও লাঞ্চের ঠিক ৫০ মিনিট পরই শুরু হয় বৃষ্টির উপদ্রব। ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র প্রভাবে সারাদেশের আকাশই মেঘে ঢাকা।

শেষ পর্যন্ত দিনের খেলা পুরো ৩৩ ওভার বাকি রেখেই সমাপ্তি ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি। ঘড়ির কাঁটা মেপে হিসাব করলে আড়াই ঘণ্টা বৃষ্টি এবং আলোর স্বল্পতার কারণে খেলা হয়নি।

প্রথম দিন কম হওয়ায় রোববার (৫ ডিসেম্বর) আধাঘণ্টা আগে, তথা সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা। কিন্তু আজ দ্বিতীয় দিন কী হবে?

আজও ঢাকার আকাশ মেঘে ঢাকা। গুড়িগুড়ি বৃষ্টি চারদিকে। মিরপুরের সবুজ ঘাসেও ঝরছে বৃষ্টি। উইকেট এবং তার আশপাশে ৩০ গজ পুরো ত্রিপল দিয়ে ঢেকে রাখা। আজ কখন খেলা শুরু করা যাবে, সে নিশ্চয়তা কারও পক্ষে দেয়া সম্ভব নয়।

আগের দিনের আড়াই ঘণ্টা খেলা না হওয়ার সময় পুষিয়ে নিতে আজ সকাল সাড়ে ৯টায় খেলা শুরুর কথা ছিল। কিন্তু তা হয়নি। আম্পায়ারদের সকাল সোয়া ৯টায় মাঠ ও পিচ পরিদর্শনে নামার কথা ছিল। তাও হয়নি।

কীভাবে হবে? তখনো যে ইলশে গুঁড়ি বৃষ্টি পড়ছিল! তাই বৃষ্টি বন্ধ না হলে খেলা শুরুর কোনোই সম্ভাবনা নেই। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৫৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬১ রান করে পাকিস্তান। ৬০ রানে উইকেটে রয়েছেন বাবর আজম এবং ৩৬ রানে রয়েছেন আজহার আলি।


poisha bazar

ads
ads