• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

মেট্রোরেল প্রকল্প ঘুরে দেখলেন বাশার-রাজ্জাকরা


  • অনলাইন ডেস্ক
  • ১৮ নভেম্বর ২০২১, ২৩:১৫

ঢাকা মহানগরী ও তার পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে দীর্ঘ মেয়াদী প্রকল্প নিয়ে এগোচ্ছে সরকার। এ লক্ষ্যে ২০৩০ সালের মধ্যে মোট ছয়টি মেট্রোরেল নির্মাণ করবে সরকার। ইতোমধ্যেই অনেকটা পথ এগিয়েছে মেট্রোরেলের নির্মাণকাজ। আগামী বছরের ডিসেম্বরের মাঝেই দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত ১০-১২টি ট্রেন চালু করাও হবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) মেট্রোরেল প্রকল্প পরিদর্শন করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবি নির্বাচক হাবিবুল বাশার, নির্বাচক আব্দুর রাজ্জাক এবং টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। এছাড়া আরো উপস্থিত ছিলেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

এ সময় মেট্রোরেল প্রকল্প দেশের জন্য গর্বের উল্লেখ করে জাতীয় ক্রিকেট দলের সদস্যরা জানান, উন্নত দেশগুলোর সাথে ক্রমবর্ধমান প্রতিযোগিতায় বাংলাদেশও এখনও অংশীদার।

পরিদর্শন শেষে প্রকল্পটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিকী জানান, আগামী বছরের ডিসেম্বরেই মেট্রোরেলের ১০-১২টি ট্রেন চালু করা হবে। তিনি বলেন, এই মুহূর্তে ৭ টি ট্রেন ট্রায়ালে আছে।

বাংলাদেশের অর্থনীতিকে এই প্রকল্প আরও বেগবান করবে জানিয়ে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে এই প্রকল্প আরও বেশি তরান্বিত করবে।


poisha bazar

ads
ads