বিশ্বকাপ প্রস্তুতি

হারলো বাংলাদেশ

- ফাইল ছবি

  • অনলাইন ডেস্ক
  • ১৩ অক্টোবর ২০২১, ১০:৫২

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ দল।

টস জিতে আগে ব্যাট করতে নামে টাইগাররা। ৩১ রান যোগ করেই জুটি ভেঙে বিদায় নেন ওপেনার লিটন। ১৪ বলে ১৬ রানের ইনিংস খেলেন লিটন। তার পরে নাঈমও টেকেননি বেশিক্ষণ। ১৯ বল খেলে করেন ১১ রান।

টানা ব্যর্থতার পরিচয় দিয়েছেন মি. ডিপেন্ডেবল খ্যাত তারকা মুশফিকুর রহীম। ওমানের বিপক্ষে রানের খাতাই খুলতে পারেননি। এবার করলেন ১৩ বলে সমান ১৩ রান। তৃতীয় উইকেট জুটিতে মুশফিকের সঙ্গে ২৭ রান যোগ করেন সৌম্য সরকার। মুশফিক চলে যাবার পর আফিফের সঙ্গে জুটি বাঁধেন সৌম্য। কিন্তু আফিফের বিদায়ও দেখতে হয় সৌম্যকে। ১৫ রান করে সাজঘরে ফেরেন আফিফ।

মুশফিকের মতো টানা ব্যর্থতার উদারহণ দিয়ে যাচ্ছেন জাতীয় দলের তরুণ তুর্কি শামীম পাটোয়ারী। ৮ বলে মাত্র ৫ রান করতে পারেন তিনি। শেষদিকে শেখ মেহেদী হাসানের ১২ বলে ১৬ ও তাসকিন আহমেদের ৪ বলে ৪ রান করলে সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৪৭ রান তুলে বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা সর্বোচ্চ ৩ উইকেট নেন।

১৪৮ রানের লক্ষ্য টপকাতে নেমে তাসকিন আহমেদের করা ইনিংসের তৃতীয় ওভারে আউট হন ওপেনার কুশল পেরেরা। ৮ বলে ৪ রান করে ফেরেন তিনি। আরেক ওপেনার পাথুম নিসাঙ্কার ব্যাট থেকে আসে ১৫ রান। তাকে আউট করেন শেখ মেহেদী হাসান। দলীয় স্কোর পঞ্চাশ ছোঁয়ার আগে দীনেশ চান্ডিমালকে আউট করেন সৌম্য। আউট হওয়ার আগে চান্ডিমাল খেলেন ১৫ বলে ১৩ রানের ইনিংস।

অধিনায়ক দাসুন শানাকাও লড়াই করতে পারেননি, ফিরেছেন ৬ রান করে। ভানুকা রাজাপক্ষেকে রানের খাতা খুলতে দেননি সৌম্য। সপ্তম উইকেট জুটিতে ম্যাচ জিতে মাঠ ছাড়েন আভিস্কা ও করুনারত্নে। অর্ধশতকের স্বাদ পান আভিস্কা। বাংলাদেশের হয়ে সৌম্য নেন সর্বোচ্চ ২ উইকেট।


poisha bazar

ads
ads