ম্যাচসেরা মুশফিক, সিরিজ সেরা সাকিব

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ জানুয়ারি ২০২১, ২০:৫৭

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবল ধোলাই করেছে বাংলাদেশ। সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে বাংলাদেশ জিতেছে ১২০ রানের বিশাল ব্যবধানে। ৬৪ রানের ইনিংস উপহার দিয়ে ম্যাচসেরা হয়েছেন মুশফিকুর রহিম। আর সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব আল হাসান।

টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৯৭ রান তুলেছিল বাংলাদেশ। চার সিনিয়র ব্যাটসম্যান হাফসেঞ্চুরি করেছেন। তাদের অন্যতম মুশফিকুর রহিম। যিনি ৫৫ বলে ৪ বাউন্ডারি আর ২ ওভার বাউন্ডারিতে ৬৪ রানের ইনিংস খেলেন। এরপর উইকেটের পেছনে দাঁড়িয়ে গ্লাভসবন্দি করেছেন ৪টি ক্যাচ। এই দারুণ পারফর্মেন্সের যুগলবন্দিতে তার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

অন্যদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের জন্য এটা ছিল প্রথম আন্তর্জাতিক সিরিজ। পুরো সিরিজজুড়ে তিনি অসাধারণ পারফর্মেন্স করেছেন। বল হাতে দেখা দিয়েছিলেন সেই পুরনো সাকিব। ব্যাটিং করার সুযোগ তেমন একটা হয়নি। গত ম্যাচে অপরাজিত ৪৩ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আজ খেলেন ৫১ রানের ইনিংস। প্রথম ম্যাচে ৮ রানে ৪ উইকেটের পর দ্বিতীয় ম্যাচে নিয়েছেন ৩০ রানে ২ উইকেট। আজ ১২ রানে ছিলেন উইকেটশূন্য।

মানবকণ্ঠন/আইএইচ






ads
ads