ইউরোপা লিগের রেকর্ড চ্যাম্পিয়ন সেভিয়া

- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ আগস্ট ২০২০, ১১:১৫

ইউরোপা লিগে সেভিয়ার ফাইনালে ওঠা মানেই শিরোপা জয় করা। একমাত্র দল হিসেবে উয়েফা ইউরোপা লিগের ৬ষ্ঠ শিরোপা জিতলো স্প্যানিশ দল সেভিয়া।

শুক্রবার (২২ আগস্ট) রাতে এবারের ফাইনালে ইন্টার মিলানকে ৩-২ গোলের ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে হুলিয়ান লোপেতেগুইয়ের দল।

জার্মানির ক্লাব কোলোনের মাঠে ম্যাচের শুরুর থেকেই ছিলো উত্তেজনা ঠাসা। পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইন্টার মিলান। সফল স্পট কিকে ইউরোপা লিগে টানা একাদশ ম্যাচে জালের দেখা পান লুকাকু।

পিচিউই পড়ার মাত্র কয়েক মিনিট পরেই সমতা ফেরায় সেভিয়া। হেসুস নাভাসের চমৎকার ফ্রি-কিকে দারুণ ডাইভিং হেডে জাল খুঁজে নেন ডাচ তারকা লুক ডি ইয়ং।

আর্জেন্টাইন মিডফিল্ডার এভার বানেগার ক্রসে আরেকটি দুর্দান্ত হেডে ৩৩তম মিনিটে দলকে এগিয়ে নেন এই ডাচ স্ট্রাইকার। সমতা ফেরাতে বেশি সময় নেয়নি ইন্টার। ৩৫তম মিনিটে ব্রজভিচের ফ্রি-কিকে দিয়েগো গদিনের ফ্লিক গোলরক্ষককে এড়িয়ে খুঁজে নেয় ঠিকানা।

প্রতি-আক্রমণ থেকে ৬৫তম মিনিটে দারুণ সুযোগ এসে যায় লুকাকুর সামনে। গোলরক্ষককে একা পেয়েও জালের দেখা পাননি তিনি। এগিয়ে এসে সেভিয়াকে বাঁচিয়ে দেন গোলরক্ষক বোনো। ৭৪তম মিনিটে শুরুর দিকের খলনায়ল দিয়েগো কার্লোসের গোল। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের বাইসাইকেল কিক ঠেকাতে গিয়ে উল্টো বল জালে পাঠিয়ে দেন লুকাকু।

বদলি নামার পর সমতা প্রায় ফিরিয়েই ফেলেছিলেন আলেক্সিস সানচেস। গোললাইন থেকে তার চেষ্টা ব্যর্থ করে দেন জুঁল। বাকি সময়ে দারুণ চেষ্টা করে ২০১১ সালের পর থেকে কোনো শিরোপা না জেতা ইন্টার। কিন্তু সমতা আর ফেরাতে পারেনি দলটি।

আগে থেকেই ইউরোপা লিগে শিরোপা জয়ের রেকর্ড ছিল সেভিয়ার। ষষ্ঠ শিরোপা জিতে ব্যবধান আরও বাড়াল তারা। তিনবারের বেশি জিততে পারেনি আর কোনো দল।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...