পরিস্থিতি উন্নতির অপেক্ষা বিসিবির

মানবকণ্ঠ
অনুশীলনে টাইগাররা - ছবি : সংগৃহীত

poisha bazar

  • ক্রীড়া প্রতিবেদক
  • ৩০ জুন ২০২০, ১২:৫১

আগামী ৮ জুলাই থেকে ফের মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তা সামনে রেখে ক্রিকেটারদের জন্য অনুশীলনের সব প্রস্তুতিই গ্রহণ করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেজন্য আইসিসির গাইডলাইন অনুসারে মেডিকেল বিভাগকে ত্রিমুখী পরিকল্পনার ছক প্রদান করে তারা। কিন্তু সম্প্র্রতি দেশে করোনার প্রকোপ আরো বিকট হওয়ায় সিদ্ধান্ত থেকে পিছু হটতে বাধ্য হয় বিসিবি। তাই স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখে এখনো গৃহবন্দি সময় কাটাতে হচ্ছে তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের।

এদিকে বিসিবি ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খানের মতে, পরিস্থিতি স্বাভাবিক না হলে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানো মুশকিল। সোমবার সংবাদ মাধ্যমকে একথা জানান তিনি। আকরাম খান বলেন, ‘সব বন্দোবস্ত তো আমরা করেই রেখেছি। তবে এখনই ক্রিকেটারদের অনুশীলনে নামিয়ে ঝুঁকি আমরা নিতে পারি না। কেউ যদি করোনায় আক্রান্ত হয় সেটি আরো ভয়ের কারণ হবে। পরিস্থিতি একটু ভালো হলেই আমরা মাঠে নামব। পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে।’

কিছুদিন আগেই বেশ কয়েকজন ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলনের জন্য মাঠে ফেরার অনুমতি চেয়েছিলেন বিসিবির কাছে। তাদের কাউকেই অনুমতি দেয়নি দেশের ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থা। অন্যদিকে করোনার এবছরে বাংলাদেশের ঘরের মাঠে সব দ্বিপাক্ষিক সিরিজই স্থগিত হয়েছে। বাকি আছে শুধু এশিয়া কাপ, নিউজিল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেগুলোও অনুষ্ঠিত হওয়া নিয়েও আছে শঙ্কা। এর পাশাপাশি স্থগিত সিরিজগুলো পুনরায় কবে আয়োজিত হবে সে ব্যাপারে কোনো নিশ্চয়তা নেই। তবে আকরাম খান জানিয়ে দিলেন, পরিস্থিতির উন্নতি হওয়ার পর এফটিপি অনুযায়ী যে সিরিজ সামনে থাকবে সেটা লক্ষ্য করেই অনুশীলনে নামবে টাইগাররা।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...