হরিণের চামড়ায় সৌম্যর আর্শিবাদ!

হরিণের চামড়ায় সৌম্যর আর্শিবাদ!
হরিণের চামড়ায় সৌম্যর আর্শিবাদ! - ছবি : সংগৃহীত।

poisha bazar

  • ব্যুরো অফিস, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৫

বিয়ের পিড়িতে জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকার বসছেন। পারিবারিক আয়োজনে গোপনে বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন হলেও কনে প্রিয়ন্তি দেবনাথ পূজার সঙ্গে সৌম্যের জানাশোনা অনেক আগে থেকেই।

সোমবার খুলনায় কনের বাড়িতে আর্শিবাদ অনুষ্ঠিত হচ্ছে। গত ২১ ফেব্রুয়ারি সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়া এলাকায় সৌম্য সরকারের বাড়িতে আর্শিবাদ সম্পন্ন হয়।

কঠোর গোপনীয়তার মধ্যে সম্পন্ন হচ্ছে সৌম্যের বিয়ের আনুষ্ঠানিকতার কার্যক্রম। এরই মধ্যে সৌম্য সরকারের আর্শিবাদের সময়কালের বেশকিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যায়, হরিণের চামড়ার তৈরী আসনের উপর বসে আছেন সৌম্য সরকার। কখনো দাঁড়িয়ে রয়েছেন। সৌম্য সরকারের আর্শিবাদ সকল কার্যক্রম সম্পন্ন হয় হরিণের চমড়ার উপরেই।

ছবিটি দেখানো হয় এক পুলিশ কর্মকর্তাকে। এছাড়া একটি কলেজের অধ্যক্ষসহ সাধারণ মানুষকে দেখিয়ে জানতে চাওয়া হয় সৌম্য সরকার দাঁড়িয়ে থাকা ওই আসনটি কিসের তৈরী বা কার? সকলেই জানান, এটি যে হরিণের চামড়া তাতে কোন সন্দেহ নেই।

এ বিষয়ে জানতে চেয়ে সৌম্য সরকারের বাবা সাবেক সাতক্ষীরা জেলা শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকারকে ফোন করলে তিনি প্রশ্ন শুনেই ফোন কেটে দেন। পরে আর তিনি ফোনকল রিসিভ করেননি।

ঘটনার বিষয়ে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, তারা জাতীয় দলের ক্রিকেটার আমাদের দেশের সম্পদ। তাদের দেশের আইন মেনে চলা উচিত। ঘটনা সত্য হয়ে থাকলে এ বিষয়ে আমরা কিছু করতে গেলেই সকলে বলবেন পুলিশ বাড়াবাড়ি করছে।

ছবিটি দেখে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার অবসরপ্রাপ্ত উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মো. আবুল খায়ের বলেন, দেখে মনে হচ্ছে এটি হরিণের চামড়া এতে কোন সন্দেহ নেই।

এ বিষয়ে বন্যপ্রাণী ক্রাইম কন্ট্রোল ইউনিটের পরিচালক আকন বলেন, যে কেউ বন্যপ্রাণীর চামড়া ব্যবহার করে বিয়ে বা কোন অনুষ্ঠান করতে পারেন না। এমনকি হরিণের চামড়া রাখাও অপরাধ। আমরা এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছি।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...