বিয়ের পর ম্যাচুউরিটি লেভেল বেড়েছে: লিটন

বিয়ের পর ম্যাচুউরিটি লেভেল বেড়েছে: লিটন

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ জানুয়ারি ২০২০, ২১:২৮,  আপডেট: ১১ জানুয়ারি ২০২০, ২১:৪৭

বিপিএলে এবার দারুণ ফর্মে আছেন জাতীয় দলের উইকেট-কিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস। জানালেন, বিয়ের পর নিজেকে অনেক পরিণত মনে হয় তার।

লিটন দাসের প্রতিভা নিয়ে একন পর্যন্ত কেউই প্রশ্ন তোলেনি। কিন্তু তার সমস্যা ছিল একটাই। ব্যাট হাতে ধারাবাহিক ছিলেন না লিটন। এক ম্যাচে রান করলে পরের কয়েক ম্যাচ ফ্লপ। তবে এবারের বঙ্গবন্ধু বিপিএলে লিটন দাস হাজির হয়েছেন অন্যরূপে। নতুন দল রাজশাহী রয়্যালসের হয়ে ১২ ইনিংসে ৪২২ রান করেছেন ৩৮.৩৬ গড় ও ১৩৯.৭৩ স্ট্রাইক রেটে।

ধারাবাহিক পারফরম্যান্স দেখাতে না পারা। এবার লিটন কিভাবে এমন ধারাবাহিক? চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে শনিবার ম্যাচ জেতানো ইনিংস খেলার পর বিপিএল সম্প্রচারকারী টিভিতে লিটন শোনালেন ধারাবাহিকতার রহস্য।

লিটন বলেন, আসলে অনেক সময় নিজের মাথাটা বদলে ফেলতে হয়। বিয়ের পর মাথা খুলেছে। আগে বেশি আগ্রাসী ছিলাম। সংসার জীবনে যাওয়ার পর সাইলেন্ট হয়েছি। বুঝতে শিখেছি। বিয়েটা আমার জন্য সৌভাগ্যেরও হতে পারে।

শুধু টিভিতেই নয়, ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের কণ্ঠে একই উচ্চারণ শোনা গেল সংবাদ সম্মেলনেও। গত জুলাইয়ে দেবশ্রী বিশ্বাস সঞ্চিতার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন লিটন। জানালেন, তারপর থেকেই বদলে গেছে তার মনোজগত।

লিটন বলেন, আমি খুব ভাগ্যবান যে কম বয়সে বিয়ে করে ফেলেছি। বিয়ে ব্যাপারটি আমার পরিণতিবোধ আরও বাড়িয়েছে। আমি নিজে সেটি অনুভব করি, জানি না অন্যরা কেমন বোধ করে। আমি যখন ২০১৬-১৭ সালে খুব খারাপ ক্রিকেট খেলেছি, তখন আমার পরিণতিবোধ বেড়েছে। কারণ কখনও বাজে ফর্মে ছিলাম না। কিন্তু বড় রান আসেনি। তখন জীবনে অনেক শিখেছি। ঠেকেছি ও শিখেছি। পাশাপাশি বিয়ের পর পরিণতিবোধ বেড়েছে। জানি না কিভাবে বেড়েছে, তবে বেড়েছে। মাঠের ভেতরে হোক বা বাইরে, বেড়েছে।

সতীর্থ তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেনের প্রশংসাও করেন লিটন। এবারের আসরে বেশ আক্রমণাত্মক ব্যাটিং উপহার দিচ্ছেন আফিফ।

‘আফিফের সাথে পার্টনারশিপ উপভোগ করছি। টি২০ ক্রিকেটে প্রতিপক্ষকে চাপে রাখার জন্য আপনাকে বড় শট খেলার ঝুঁকি নিতে হবে। আফিফ সেই দায়িত্বটা নিয়েছে,’ যোগ করেন লিটন।

প্রসঙ্গত, ১৯৯৪ সালের ১৩ অক্টোবর দিনাজপুরের জন্মনেয়া লিটন দাস ২০১৯ সালের জুলাই মাসে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর দেবশ্রী বিশ্বাস সঞ্চিতাকে বিয়ে করেন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...