আইপিএল নিলামে অবিক্রীত মুশফিক-মোস্তাফিজ


  • অনলাইন ডেস্ক
  • ২০ ডিসেম্বর ২০১৯, ১৮:১১

বিশ্বের সবচেয়ে বড় এবং জাঁকজমক ফ্র্যাঞ্জাইজি লিগ আইপিএলে আগামী আসরে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করার সম্ভাবনা ছিল মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমানের সামনে। মুশফিককে নিয়ে অনেক ফ্র্যাঞ্জাইজির আগ্রহের কথা শোনা গেলেও বেশ বিস্ময় জাগিয়ে তাকে দলে নেয়নি কেউ। একই পরিণতি ‘কাটার মাস্টার’খ্যাত মোস্তাফিজুর রহমানেরও! নিলামে তার ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। কিন্তু কোনো দলই তাকে নিতে আগ্রহ দেখায়নি।

আগের আসরগুলোর নিলামের আগে নিবন্ধন করেও দল না পাওয়ায় এবার নিবন্ধন করতে চাননি মুশফিক। তবে ফ্র্যাঞ্জাইজিদের অনুরোধে শেষে তিনি নিবন্ধন করেন। কিন্তু তারপরেও মুশফিককে দলে নেয়নি কোনো ফ্র্যাঞ্জাইজি দল।

বৃহস্পতিবার কলকাতার বিখ্যাত পাঁচতারকা গ্র্যান্ড হোটেলে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয় প্লেয়াড়দের নিলাম। কোনো বাংলাদেশি আইপিএলে খেলার সুযোগ না পেলেও ফ্র্যাঞ্জাইজিগুলো অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দলে ভেড়াতে যেন হন্যে হয়ে ছিল। তারই প্রতিফলন ঘটে নিলামে। কল্পনাকেও ছাড়িয়ে গিয়ে অসি পেসার প্যাট কামিন্সকে দলে টানে কলকাতা। ২ কোটি রুপি ছিল তার ভিত্তিমূল্য। সেই ২ কোটি রুপি থেকে নিলামযুদ্ধ শুরু হয় অস্ট্রেলিয়ান এই পেসারকে নিয়ে। শেষ পর্যন্ত প্যাট কামিন্সকে নিয়ে যুদ্ধ শেষ হয় ১৫.৫ কোটি রুপিতে। বিদেশি ক্রিকেটার হিসেবে কামিন্সই এখন আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার।

মানবকণ্ঠ/এইচকে



poisha bazar

ads
ads