১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা এডিএন টেলিকম’র


  • অনলাইন ডেস্ক
  • ১৫ সেপ্টেম্বর ২০২২, ২২:০০

শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কোম্পানির পর্ষদ সভায় ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, জুলাই ২০২১ থেকে জুন ২০২২ সমাপ্ত বছরের এডিএন টেলিকমের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ অর্থাৎ ১ টাকা করে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

এর আগের বছর অর্থাৎ ২০২০-২১ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ৫৭ পয়সা। সেই বছর শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর। ওই দিন ডিজিটাল প্ল্যাটফর্মে বেলা ১১টায় কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। সেজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার সংখ্যা ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬টি। এ শেয়ারধারীরা বিদায়ী বছরের লভ্যাংশ বাবদ ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার টাকা পাবেন। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৬১ টাকায়।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar