আবারও রাস্তায় পুঁজিবাজারের বিনিয়োগকারীরা


  • অনলাইন ডেস্ক
  • ২৫ অক্টোবর ২০২১, ১৮:০৬

গত সপ্তাহের দরপতন, আর চলতি সপ্তাহের শুরুর দিন রবিবারের পর সোমবারও (২৫ অক্টোবর) দেশের পুঁজিবাজারে বড় দরপতনের প্রতিবাদে দুপুরে রাজধানীর মতিঝিলে মানববন্ধন করেছেন বিনিয়োগকারীরা। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দ্রুত সময়ে দরপতন থেকে পুঁজিবাজারকে ফেরানোর জন্য সরকারের প্রতি দাবি জানান তারা।

একইসঙ্গে গত ১০ অক্টোবর থেকে চলা এ দরপতনের পেছনে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনার দাবি জানান উপস্থিত বিনিয়োগকারীরা।

দুই বছর আগে ২০১৯ সালে এভাবেই রাস্তায় নামতে হয়েছে বিনিয়োগকারীদের।

সোমবার (২৫ অক্টোবর) শেয়ার বাজার সূচকের পতনের মাধ্যমে শুরু হয়। মাত্র সোয়া এক ঘণ্টার মাথায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ১০০ পয়েন্ট কমে যায়। সূচকের এ ধারা অব্যাহত ছিল দুপুর ১২টা ৩৬ মিনিট পর্যন্ত। তাতে লেনদেনের আড়াই ঘণ্টায় ডিএসই’র প্রধান সূচক কমে যায় ১৬৪ পয়েন্ট। এরপরই এ দরপতনের প্রতিবাদে মতিঝিলে বিক্ষোভে নামেন বিনিয়োগকারীরা।

তবে দুপুর ১টার পর থেকে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের মার্কেট সাপোর্টের ফলে সূচক বাড়তে শুরু করে। তাতে দুপুর ২টা পর্যন্ত দেখা গেছে, ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৩১১টির, আর ১৫টির দর অপরিবর্তিত রয়েছে।


poisha bazar

ads
ads