ইনস্টাগ্রামে পাঠানো যাবে না আপত্তিকর ছবি


  • অনলাইন ডেস্ক
  • ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৫

অনাকাঙ্ক্ষিত আপত্তিকর ছবি প্রতিরোধের জন্য সেফটি ফিচার চালু করার ঘোষণা করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম। এরফলে ইনস্টাগ্রামে অযাচিত কোনো ছবি পাঠানো ও রিসিভ করা যাবেনা।

সহজ করে বললে, ব্যবহারকারীদের মেসেজে কোনো আপত্তিকর ছবি আসে, তাহলে ইনস্টাগ্রামের নতুন ফিচার ‘নিউডিটি প্রোটেকশন’ তৎক্ষণাৎ ছবিগুলোকে আটকে দেবে।

মূলত কয়েক বছর ধরেই সোশ্যাল মিডিয়াতে সাইবারফ্ল্যাশিংয়ের ঘটনা ব্যাপক হারে বেড়েছে। ২০১৭ সালে ইউগভ -এর এক সার্ভেতে দেখা গেছে, ৪০ শতাংশেরও বেশি তরুণী পুরুষের গোপনাঙ্গ বা অন্যান্য নানা কুরুচির বিষয় সম্পর্কিত অবাঞ্ছিত ছবি পেয়েছেন।

গ্লিচ-এর একটি সমীক্ষায় দেখা গেছে যে, ২০২০ সালের জুন-জুলাই মাসে ১৭ শতাংশ মহিলাকে অযাচিত পর্নোগ্রাফি পাঠানো হয়েছিল। এ নিয়ে দ্যা ভার্জ একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, মেটা ইনস্টাগ্রামে নগ্ন ছবির অনুপ্রবেশ প্রতিরোধ করার জন্য মেশিন লার্নিং ব্যবহার করছে।

ইনস্টাগ্রামের ডেভেলপার আলেসান্দ্রো পালুজজি এ ফিটরের এক ঝলক টুইটারে শেয়ার করেছেন। মাইক্রোব্লগিং সাইটে স্ক্রিনশটটি শেয়ার করে তিনি বলেছেন, ব্যবহারকারীদের সুরক্ষার স্বার্থে ইনস্টাগ্রাম শিগগিরই ফিচারটি রোলআউট করতে যাচ্ছে। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar