৩ দিনে ঢাকায় ফিরেছে সাড়ে ৪২ লাখ সিম


  • অনলাইন ডেস্ক
  • ০৯ মে ২০২২, ১১:৩৭

ঈদের ছুটি কাটিয়ে গত তিনদিনে ঢাকায় ফিরেছে ৪২ লাখ ৬০ হাজার ৭৮৩টি মোবাইল সিম। রোববার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেইজে এই তথ্য জানান।

৫ থেকে ৭ মে ঢাকায় ফিরে আসা মোবাইল অপারেটরদের সিমের পরিসংখ্যানে দেখা যায়, ফিরে আসা সিমের মধ্যে গ্রামীণফোনের ছিল ১৭ লাখ ৯৪ হাজার ৪৪৬টি। রবির ১২ লাখ ৫৫ হাজার ৮১৪টি, বাংলালিংকের ১২ লাখ ১৭ হাজার ৮৮৯টি এবং টেলিটকের ২ লাখ ২২ হাজার ৮৭৬টি সিম।

এর আগে মোস্তাফা জব্বার এক ফেসবুক পোস্টে ঈদ করতে গ্রামে যাওয়া সিমের পরিসংখ্যান তুলে ধরেছিলেন। সেখানে থেকে দেখা যায়, ২৭ থেকে ৩০ এপ্রিল ৪ দিনে ঢাকা ছেড়েছিল ৭৩ লাখ মোবাইল সিম। তাদের মধ্যে ২৯ ও ৩০ এপ্রিল ৪৩ লাখ ৯ হাজার মোবাইল সিম ঢাকা ছাড়ে। সবমিলিয়ে এবার ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ছাড়ে প্রায় ১ কোটি ৩০ লাখের উপরে মোবাইল সিম।

মোস্তাফা জব্বার বলেন, সিম মুভমেন্টের এই হিসাব শতভাগ সিমের অবস্থান নিশ্চিত করে দেওয়া হয়েছে। দেশে ১৮ কোটির মতো সিম। এখন ১৮ কোটি সিম আছে ১২ কোটি মানুষের কাছে। একজনের কাছে গড়ে দেড়টা করে সিম আছে।

সিমের এ সংখ্যা দিয়ে রাজধানীতে ফিরে আসা মানুষের সংখ্যা নির্ধারণ করার সুযোগ নেই। কেননা একজনের কাছে একাধিক বা তারও বেশি সিম সক্রিয় থাকতে পারে।


poisha bazar


ads