বিনামূল্যে থাকছে না টুইটার


  • অনলাইন ডেস্ক
  • ০৫ মে ২০২২, ১৯:১৬

মাইক্রো ব্লগিং সাইট টুইটার আগামীতে বিনামূল্যে ব্যবহার করা যাবে না। প্রয়োজন হবে অর্থের। অবশ্য, সাধারণ ব্যবহারকারীদের জন্য সাইটটি বিনামূল্যেই থাকছে। খবর রয়টার্স।

মঙ্গলবার নিউইয়র্কে মেট গালায় অংশ নিয়ে টুইটারের পেছনে ব্যবহারকারীদের অর্থ খরচ হতে পারে বলে ঘোষণা দেন ইলোন মাস্ক। বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের জন্যই মূলত এ অর্থ খরচ হবে। তাও সামান্য। তবে, ক্যাজুয়াল ইউজারদের জন্য টুইটার সব সময় বিনামূল্যে থাকবে। এ ব্যাপারে টুইট করেও এ তথ্য জানান বিশ্বের সবচেয়ে ধনী এ ব্যক্তি।

মেট গালায় অংশ নিয়ে ইলোন মাস্ক আরো বলেন, টুইটারের সাফল্যের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে যেন এটি তার ব্যবহারকারীদের উল্লেখযোগ্যভাবে প্রসারিত করতে পারে। আমি চাই আমেরিকার একটি বড় অংশ টুইটারে থাকুক এবং আলোচনায় যুক্ত থাকুন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে টুইটার কোনো ধরনের মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে বলে খবরে উল্লেখ করেছে রয়র্টার্স। গত মার্চের শেষ সপ্তাহে ৪৪ ৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনে নিতে চুক্তি করেছেন ইলোন মাস্ক। তিনি ব্লগিং সাইটটিতে বড় ধরনের পরিবর্তন আনার চেষ্টা করছেন। ধারণা করা হচ্ছে, এর অংশ হিসেবে টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়াল ও পলিসি হেড বিজয়া গাড্ডেকে সরিয়ে দেয়া হতে পারে।

টুইটার কেনার ঘোষণা দেয়ার সময় ইলোন মাস্ক বলেছিলেন, যেকোনো গণতন্ত্রের জন্য বাকস্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ। টুইটার হল একটি ডিজিটাল টাউন স্কয়ার, যেখানে মানবতার ভবিষ্যত নিয়ে আলোচনা করা হয়। টুইটারের অ্যালগরিদম ওপেন সোর্স রেখে বিশ্বাস বাড়াতে চান বলেও উল্লেখ করেছিলেন তিনি।


poisha bazar


ads