নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ


  • অনলাইন ডেস্ক
  • ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৬

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ মেসেজিংয়ে নতুন ফিচার নিয়ে আসছে। নতুন ফিচারে রিঅ্যাকশনের ইমোজি নিয়ে আসছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং এ প্লাটফর্মটি। হোয়াটসঅ্যাপ মেসেজে রিঅ্যাকশন ইমোজি না থাকা নিয়ে ব্যবহারকারীদের এতোদিনের অভিযোগ অবসান হতে চলেছে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে হোয়াটসঅ্যাপের যে কোনো মেসেজে রিঅ্যাকশন দেওয়া যাবে। অর্থাৎ নিজের পাঠানো কোনো মেসেজে অথবা অন্য কেউ মেসেজ পাঠালে সেই মেসেজে ইমোজি রিঅ্যাকশন দেওয়া যাবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েব সাইট ডব্লিউবিটাইনফো হোয়াটসঅ্যাপের রিঅ্যাকশন নিয়ে একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। এতে পুরো বিষয়টি দেখানো হয়েছে। কোনো মেসেজের ডান দিকের নিচে রিঅ্যাকশন ইমোজিগুলো শো করবে। গ্রুপ চ্যাট এবং একক চ্যাটের ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাবে।

এমনকী গ্রুপ চ্যাটের ক্ষেত্রে কে কে কোন রিঅ্যাকশন দিয়েছে তাও বোঝা যাবে। ফেসবুক মেসেঞ্জারের মতো যে কোনো ইমোজি ব্যবহার করা যাবে। যদিও এই ফিচারটি কবে থেকে সব ব্যবহারকারীরা নিজেদের হোয়াটসঅ্যাপে পাবেন তা স্পষ্ট করে জানা যায়নি।

তবে যে স্ক্রিনশটটি শেয়ার করা হয়েছে তাতে বোঝা যাচ্ছে এটা ফিচারটি পেতে ব্যবহারকারীদের বেশিদিন অপেক্ষা করতে হবে না। এমনকী ওই স্ক্রিনশট দেখে বিশেষজ্ঞদের ধারণা সম্ভবত আইফোন থেকে ওই স্ক্রিনশনটি নেওয়া হয়েছে।

শুধু রিঅ্যাকশন ইমোজিই নয়, একটি নতুন স্টিকার প্যাক লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। মূলত নেটফ্লিক্সের অনুষ্ঠান মানি হাইস্টের জন্যই ওই বিশেষ স্টিকারের লঞ্চ বলে জানানো হয়েছে। ওই স্টিকার প্যাকে মোট ১৭টি স্টিকার রয়েছে।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads