‘স্পটিফাই’ আসছে বাংলাদেশে


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ মার্চ ২০২১, ১২:৩১

মিউজিক স্ট্রিমিংয়ের চাহিদা দিনদিন বিশ্বব্যাপী বেড়েই চলেছে। এতদিন বাংলাদেশেও এর ব্যাপক চাহিদা থাকলেও ছিলো না কোনো সুবিধাজনক মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম। অবশেষে বাংলাদেশেও আনুষ্ঠানিকভাবে চালু হতে যাচ্ছে জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম “স্পটিফাই”। হিন্দিসহ ৩৬টি নতুন ভাষা যোগ হচ্ছে স্পটিফাইয়ে।

বিশ্বব্যাপী বর্ডারবিহীন একটি অডিও ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে ৮০টির অধিক দেশের ১শ’ কোটির অধিক মানুষের নিকট নতুনভাবে চালু হতে যাচ্ছে সার্ভিসটি।

স্পটিফাই স্ট্রিম অন লাইভস্ট্রিম ইউটিউব ইভেন্টে জানানো হয়, “স্পটিফাই এর এই গ্লোবাল এক্সপেনশন প্রোগ্রামের মূল লক্ষ্য হচ্ছে বিশ্বব্যাপী সকল ক্রিয়েটর ও লিসেনারদের একই প্ল্যাটফর্মের নিচে আনা।” স্পটিফাই এর এই নতুন এক্সপেনশানের কারণে বিশ্বব্যাপী সকল লিসেনারদের মিউজিক ও অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম থাকবে একই।

এছাড়াও নতুন দেশসমুহ প্রবেশের মাধ্যমে ওই দেশের মিউজিক ক্যাটালগ স্পটিফাইয়ে যুক্ত হবে আগের চেয়ে খুব সহজেই। ইন্টারনেটের প্রসারের ফলেই বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, ভুটান, নাইজেরিয়া-সহ তালিকাভুক্ত সকল দেশকে স্পটিফাই সার্ভিসের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে বলে জানায় স্পটিফাই।






ads
ads