জিমেইলসহ ব্যবহার করা যাচ্ছে না গুগলের পরিষেবা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ ডিসেম্বর ২০২০, ১৩:০৪,  আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০, ১৩:১০

প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল বড় ধরনের বিভ্রাটের কবলে পড়েছে। জিমেইল, ড্রাইভ ও ইউটিউবসহ প্রায় সব সেবা কাজ করছে না। প্রতিষ্ঠানটির সেবাগুলো বিশ্বজুড়েই ভেঙে পড়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা থেকেই বাংলাদেশে গুগলের এসব পরিষেবা সাময়িকভাবে ব্যবহার করা যাচ্ছে না। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এসব সমস্যার সমাধান হয়নি।

জিমেইল খুলতে গেলেই 'টেম্পোরারি ইরর" লেখা দেখাচ্ছে। সঙ্গে বার্তা আসছে- "We’re sorry, but your account is temporarily unavailable. We apologise for the inconvenience and suggest trying again in a few minutes. You can view the G Suite Status Dashboard for the current status of the service.”

এছাড়া সোমবার সকাল থেকে বিশ্বজুড়ে কাজ করছে না গুগলের ভিডিও সেবা ইউটিউব। সেখানে বার্তা আসছে- ‌'কিছু একটা সমস্যা হয়েছে (Something went wrong...)'। ক্রোম ব্রাউজারে ইনকগনিটো মুডে ইউটিউবে প্রবেশ করা যাচ্ছে। আর কোনো ব্রাউজারে অ্যাকাউন্টে লগ ইন করা না থাকলেও ইউটিউব ভিডিও দেখা যাচ্ছে।

সোমবার সন্ধ্যা ৬টা ৯ মিনিটে এক টুইট বার্তায় ইউটিউব জানিয়েছে, বিভ্রাটের বিষয়টি তারা অবগত এবং সারানোর জন্য কাজ করে যাচ্ছে।

ডাউন ডিটেকটর ওয়েবসাইটের তথ্য অনুসারে, বিশ্বজুড়ে কাজ করছে না গুগল প্লে, গুগল ম্যাপস, গুগল ডকস, গুগল ক্লাস রুমস, ইউটিউব টিভি, গুগল হ্যাংআউট ও গুগল মিট। ইউরোপ, আমেরিকা ও এশিয়ার দেশগুলোতে গুগলের এসব সেবার সমস্যা সমস্যা প্রকট হিসেবে দেখা দিয়েছে। গুগল এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্বের দেড়শ' কোটির বেশি ব্যবহারকারী সমস্যার সম্মুখীন হচ্ছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।






ads