দেশের বাজারে এলো ৬০০০ এমএএইচ ব্যাটারির টেকনো স্পার্ক ৬ এয়ার

দেশের বাজারে এলো ৬০০০ এমএএইচ ব্যাটারির টেকনো স্পার্ক ৬ এয়ার

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৪০

দেশের বাজারে হংকংভিত্তিক মোবাইল ফোন নির্মাতা টেকনোর স্পার্ক সিরিজের সবশেষ সংযোজন স্মার্টফোন ‘টেকনো স্পার্ক ৬ এয়ার’ নিয়ে এসেছে ট্রানশান বাংলাদেশ লিমিটেড। ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার বিশাল ব্যাটারির টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনটি ওশেন ব্লু এবং ক্লাউড হোয়াইট এই দুটি ট্রেন্ডি রঙে পাওয়া যাচ্ছে।

টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনটিতে রয়েছে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার বিশাল ব্যাটারি। যা একবার পুরোপুরি চার্জে টানা ৪ দিন ব্যবহার করা এবং ৩৫ দিন স্ট্যান্ডবাই সুবিধা পাওয়া যাবে। এই স্মার্টফোনের বিশাল ব্যাটারি আপনাকে যেমন সঙ্গ দেবে তেমনি দীর্ঘ সময় ধরে ফোনটি দিয়ে কাজ, পড়াশোনা বা বিনোদনও উপভোগ করা যাবে। সীমিত বাজেটের মধ্যে সুবিশাল ব্যাটারি স্মার্টফোন কিনতে চাইলে টেকনো স্পার্ক ৬ এয়ার হবে সঠিক সিদ্ধান্ত।

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক বলেন, ‘বাংলাদেশের বাজারে টেকনো মোবাইল ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। তাই এবার প্রযুক্তিবান্ধব তরুণ প্রজম্মের সব রকম প্রয়োজন বুঝেই টেকনো নিয়ে এসেছে নতুন হ্যান্ডসেট স্পার্ক ৬ এয়ার। ফোনটিতে রয়েছে বিশাল ব্যাটারি ও বড় ডিসপ্লে। এ ছাড়া নতুন নতুন ফিচার এবং সাশ্রয়ী দামের কারণে স্পার্ক ৬ এয়ার ক্রেতাবান্ধব ফোন হয়ে উঠবে আশা করছি।’

ফোনে ৯০.৬ অনুপাতের স্ক্রিন-টু-বডির ৭ ইঞ্চি বড় ডট নচ এইচডি+ডিসপ্লেও রয়েছে। যাতে ৭২০বাই১৬৪০ পিক্সেলের নেটিভ রেজ্যুলিউশন পাওয়া যাবে। বড় ডিসপ্লে হলেও ফোনটি অনেক আরামদায়ক। পছন্দের সিনেমা, টিভি শো বা জুম মিটিং ও অনলাইন ক্লাসে অংশ নিতে সব রকমের আলোতে এর ৪৮০ নিটের স্ক্রিন পুরোপুরি পাঠযোগ্য। টেকনো স্পার্ক ৬ এয়ারের ২জিবি+৩২ জিবি সংস্করণের দাম ৯,৯৯০ টাকা এবং ৩জিবি+৬৪জিবি সংস্করণের দাম ১০,৯৯০ টাকা।

কোয়াড ফ্ল্যাশ লাইট সেটআপসহ ১৩এমপি এআই ট্রিপল রিয়ার ক্যামেরা ব্যবহারকারীর প্রতিটি মূল্যবান স্মৃতি ক্যাপচারের জন্য টেকনো স্পার্ক ৬ এয়ার আদর্শ ফোন। ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ছাড়াও এতে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ও একটি থার্ড এআই লেন্স রয়েছে। এআইচালিত ক্যামেরা মাধ্যমে ১৮টি ভিন্ন ধরনের দৃশ্য ধারণে ৯৫ ভাগ অ্যাকোরেসি দেবে। পেছনের ক্যামেরায় রয়েছে এফ ১.৮ অ্যাপারচার ও কোয়াড ফ্ল্যাশ লাইট সেটআপ। সেলফি তোলার জন্য টেকনো স্পার্ক ৬ এয়ারে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

টেকনো স্পার্ক ৬ এয়ারে বিশাল স্টোরেজ ও দুর্দান্ত পারফরম্যান্সের জন্য রয়েছে অক্টাকোর প্রসেসর এবং ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। যা অগণিত ছবি, ভিডিও এবং অ্যাপ্লিকেশন ব্যবহারের সব চাহিদা পূরণ করবে। টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনটি কোয়াড কোর প্রসেসরের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি রমের অন্য আরেকটি সংস্করণেও পাওয়া যাচ্ছে। অ্যান্ড্রয়েড ১০ চালিত টেকনোর সবশেষ ফোনটিতে হাইওএস ৬.২ এ অডিও শেয়ারের মতো অনেক অভিনব বৈশিষ্ট্য রয়েছে। যার মাধ্যমে আপনি ৩টি ব্লুটুথ অডিও ডিভাইস সংযোগ করতে পারবেন। মিউজিক উপভোগ, হোয়াটসঅ্যাপ কল রেকর্ড, স্ট্যাটাস সেভার, সার্ভার প্যানেল ভি ২.০, ওয়াইফাই শেয়ার ছাড়াও রয়েছে আরো অনেক সুবিধা। এতে স্ক্রিন বা ফোনকে স্পর্শ না করে কলগুলো রিসিভ করার সুবিধাও রয়েছে।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...