বাজারে আসছে ইনফিনিক্সের নতুন স্মার্টফোন

- ছবি: প্রতীকী

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ জুলাই ২০২০, ২০:১৪

শিগগিরই সুলভমূল্যে শক্তিশালী ব্যাটারির নতুন একটি স্মার্টফোন বাজারে আনছে হংকং ভিত্তিক স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান ইনফিনিক্স। নতুন ফোনটি সম্পর্কে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও এর ফিচার সম্পর্কে অনেককিছুই জানা গেছে।

নতুন স্মার্টফোনটিতে ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার বিশাল ব্যাটারির সাথে ব্যবহার করা হতে পারে ৬.৮২ ইঞ্চির সিনেমেটিক ডিসপ্লে। যা ভিডিও দেখা ও গেমস খেলার জন্য যথেষ্ট বলে মনে করা হচ্ছে।

এতে অ্যান্ড্রয়েড ১০ এর সাথে এক্সওএস৬ ব্যবহার করা হতে পারে। নতুন এ ফোনে ফ্ল্যাশলাইটসহ ৮ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং পেছনে ট্রিপল এলইডি ফ্ল্যাশলাইটসহ ১৩ মেগা পিক্সেলের এআই লেন্সও যুক্ত করা হবে বলে জানা গেছে।

বাজারে দুটি ভার্সনে আসতে পারে এ ফোনটি। এটি দিয়ে টানা দেড় দিন কথা বলা এবং ৩৪ দিন স্ট্যান্ডবাই ব্যবহারের সুবিধা থাকতে পারে। শক্তিশালী ব্যাটারির এ ফোনটিতে ১৩ ঘণ্টার বেশি গেমস খেলা এবং ১৫ ঘণ্টার বেশি ভিডিও দেখার সুযোগ থাকতে পারে। অত্যাধুনিক সব ফিচার ব্যবহারের সুযোগসহ বাজারে আসতে যাওয়া ফোনটির মূল্য কত হতে পারে তা এখনো জানা যায়নি। তবে, আগস্ট মাসের শুরুতে বাজারে দেখা মিলতে পারে ফোনটির।

স্মার্টফোন ব্যবহারকারী তরুণদের কথা চিন্তা করে ২০১৩ সালে বাজারে আসে প্রিমিয়াম অনলাইন-ভিত্তিক স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স মোবাইল। আফ্রিকা, লাতিন আমেরিকা, মধ্য প্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং দক্ষিণ এশিয়াসহ বিশ্বের ৪০টিরও বেশি দেশে ইনফিনিক্সের তৈরি মোবাইল পাওয়া যাচ্ছে।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...