আইফোনে হোয়াটসঅ্যাপের ‘ডার্ক মোড' সক্রিয় করবেন যেভাবে

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ মার্চ ২০২০, ১৬:১৩

হোয়াটসঅ্যাপের ডার্ক মোড নিয়ে গত বছর থেকে চলছে নানা জল্পনা-কল্পনা। একাধিক সংবাদমাধ্যমে জানা যায়, ফিচারটি একমাত্র আইফোনের ক্ষেত্রে প্রযোজ্য হবে। সাধারণ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা পাবে না।

অবশেষে হোয়াটসঅ্যাপ জানালো সুখবর! অ্যান্ড্রয়েড এবং আই ফোন ব্যবহারকারী প্রত্যেকেই পাবে এই নতুন ফিচারের সুবিধা। প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে হবে এই নতুন ফিচার।

নতুন এই ফিচারটির সম্পূর্ণ কালো ব্যাকগ্রাউন্ডের পরিবর্তে থাকবে ধূসর রংয়ের ব্যাকগ্রাউন্ড। মূলত অ্যান্ড্রয়েড ১০ এবং আইফোন ১৩তে পাওয়া যাবে এই সুবিধা।

অ্যান্ড্রয়েড ফোনে এই ফিচার চালু করবেন যেভাবে

এই ফিচার চালু করার জন্য গুগল প্লে স্টোরে যেতে হবে এবং হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার পরে স্ক্রিনের উপরের ডানদিকের তিনটে ডটে ক্লিক করতে হবে। এরপর চ্যাট সেটিং এ যেতে হবে। সেখান থেকে পছন্দমত থিম সিলেক্ট করতে হবে। চূড়ান্ত পর্যায়ে ডার্ক মোড সিলেক্ট করতে হবে।

আইফোনে এই ফিচার চালু করবেন যেভাবে

অ্যাপ স্টোর থেকে হোয়াটসঅ্যাপের আপডেট ভার্সন ডাউনলোড করতে হবে। তারপরে সেটিংস এর ডিসপ্লে এবং ব্রাইটনেস অপশনে যেতে হবে। ডার্ক মোডের ডার্ক অপশনে যেতে হবে। সেখান থেকে চূড়ান্তভাবে ডার্ক মোড সিলেক্ট করতে হবে।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...