‘মোবাইল অ্যাপ ও গেম’ এডভান্স ট্রেনিং শুরু করল বাংলাদেশ আইটি ও লজিক্যাল ট্রায়াঙ্গেল

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২১ অক্টোবর ২০১৯, ১৯:৩৫

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর অধীন মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্প এর আওতায় ‘মোবাইল অ্যাপ ও গেম’ ডেভেলপমেন্ট এর উপর এডভান্স ট্রেনিং শুরু করল বাংলাদেশ আইটি ইন্সটিটিউট ও লজিক্যাল ট্রায়াঙ্গেল। ২১ অক্টোবর ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে ৫ মাস ব্যাপি এ ট্রেনিং কোর্সের কার্যক্রম শুরু হল।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ আব্দুল হাই, উপ-সচিব ও প্রকল্প পরিচালক ‘মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্প’। তিনি আশা প্রকাশ করেন সরকারের এ উদ্যোগের ফলে দেশের তরুন সমাজ ‘মোবাইল অ্যাপ ও গেম’ ডেভেলপমেন্ট এর উপর আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ পাবেন এবং এর মাধ্যমে তারা ডিজিটাল বাংলাদেশ গড়ায় কার্যকর ভূমিকা পালন করবে। তিনি প্রশিক্ষণার্থীদের নিয়মিত ভাবে প্রশিক্ষণে অংশগ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে অথিতিদের স্বাগত জানান লজিক্যাল ট্রায়াঙ্গেল এর প্রধান নির্বাহী জনাব ফখরুল হাসান শামিম। তিনি সরকারের এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন সরকারের সহায়তায় বেসরকারি প্রতিষ্ঠান সমুহ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখছে। বাংলাদেশকে একটি আধুনিক, প্রযুক্তি বান্ধব ও উন্নত দেশ হিসাবে গড়ে তোলার নেতৃত্ব দেবার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আইটি ইন্সটিটিউট এর প্রধান নির্বাহী জনাব মহিবুর রহমান। তিনি বলেন আমাদের আধুনিক আইটি ল্যাব, বিশ্বমানের প্রশিক্ষক ও তিন দশক ধরে আইটি ইন্ডাস্ট্রির কাজের অভিজ্ঞতা দিয়ে দেশের উন্ননের অংশীদার হতে চাই। আমরা বিশ্বাস করি সবাই মিলে চেষ্টা করলে আমাদের মেধাবী তরুন সমাজ বিশ্বে পেশাদারিত্বের সাথে কাজ করতে পারবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আইটি ইন্সটিটিউট ও লজিক্যাল ট্রায়াঙ্গেল এর পরিচালক ও কর্মকর্তা বৃন্দ, প্রশিক্ষক ও ছাত্রছাত্রী বৃন্দ।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...