ডিজিটাল ডিভাইস এক্সপোতে রিপা আর জাহানের ‘সুমাইয়া টেকনোলজিস’

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১৬ অক্টোবর ২০১৯, ১৫:২৩

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারেক্টিভ এলইডি মাল্টিমিডিয়া ডিভাইস নিয়ে এলো প্রযুক্তিপণ্য বিপণন প্রতিষ্ঠান সুমাইয়া টেকনোলজিস লিমিটেড। কোরিয়ান টেকনোলজিতে তৈরি ডিভাইসটি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য অত্যাধুনিক প্রযুক্তি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলমান তিনদিনের ‘ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো-২০১৯’তে ডিভাইসটি দ্বিতীয়তলায় সেলিব্রেটি হলের সুমাইয়া টেক ১৫ নম্বর স্টলে প্রদর্শন করা হচ্ছে।

সুমাইয়া টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান রিপা আর জাহান বলেন, আগামী বছর থেকে সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটা স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুমে ডিজিটাল শিক্ষা দেয়ার পরিকল্পনা রয়েছে। আমিও এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সরকারের ডিজিটাল শিক্ষার রূপান্তরকে এক ধাপ এগিয়ে নিতে সহযোগিতা করতে চাই। এই সুন্দর উদ্যোগকে বাস্তবায়নের জন্য আমি বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারেক্টিভ এলইডি মাল্টিমিডিয়া ডিভাইস নিয়ে এসেছি। ডিভাইস কোরিয়ান টেকনোলজিতে তৈরি। ইন্টারেক্টিভ এলইডি ডিভাইসটি বাংলাদেশে অ্যাসেম্বিংয়ের পরিকল্পনা রয়েছে। এটা আমার একার পক্ষে সম্ভব হবে না। যদি ভালো সাড়া পাই আর সরকারের পক্ষ থেকে কোনো সহযোগিতা করা হয় তাহলে আমি আমার পরিকল্পনা বাস্তবায়ন করবই।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...