গ্রাহকদের কাছে ক্ষমা চাইল ফেসবুক


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ জুলাই ২০১৯, ১০:০৬,  আপডেট: ০৪ জুলাই ২০১৯, ১০:১১

গ্রাহকদের কাছে ক্ষমা চেয়েছে সবচেয়ে বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ। বিশ্বজুড়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ ব্যবহারে সমস্যা হওয়ায় বুধবার এক বার্তায় ক্ষমা চায় প্রতিষ্ঠানটি।

খুব দ্রুতই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে উল্লেখ করে ফেসবুক এক বার্তায় জানায়, ফেসবুকে ছবি ও ভিডিও আপলোড এবং এগুলো পাঠাতে সমস্যা হচ্ছে। আমাদের নজরে এসেছে বিষয়টি। এজন্য আমরা ক্ষমা চাচ্ছি। আমরা সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি।

ডেইলি মেইল এর খবরে বলা হয়, সার্বিক ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে কোনও উত্তর পাওয়া যায়নি। ফেসবুক কর্তৃপক্ষও এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু জানায়নি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ভার্জের খবরে বলা হয়, বুধবার সমস্যা দেখা দিলেও ফেসবুক জানায়নি আসলে কেন এমনটি হয়েছে। তবে আইটি বিশেষজ্ঞরা প্রাথমিকভাবে মনে করছেন কারিগরি ত্রুটির কারণে এই বিভ্রাট হয়েছে।

বুধবার দুপুরের পর থেকে ফেসবুকের পাশাপাশি ছবি শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম এবং হোয়াটস অ্যাপ ব্যবহারে সমস্যায় পড়ে ব্যবহারকারীর। ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে প্রায় ৩৯ শতাংশ লগইন করার সময় সমস্যার মুখে পড়েন। এদিকে, ছবি আপলোডের সমস্যার মুখে পড়েন ৩৩ শতাংশ ব্যবহারকারী।

তবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের দেশগুলোতে এই বিভ্রাট সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে। এদিন বুধবার সন্ধ্যার পর থেকে ফেসবুকে ঢোকা গেলেও গতি ছিল খুবই কম। এরপর রাত ৮টা ৪৯ মিনিট থেকে বাংলাদেশে সমস্যা বেশি দেখা দেয়।

মানবকণ্ঠ/এএম




Loading...
ads




Loading...