কুড়িগ্রামে খ্রিষ্ট ধর্ম ছেড়ে মুসলিম হলেন ৩১ জন


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ আগস্ট ২০১৯, ১৭:৪৭

কুড়িগ্রামে সেই ৩১ জন নারী-পুরুষ খ্রিস্ট ধর্ম থেকে মুসলিম হয়েছেন। গত বুধবার (২১ আগস্ট) দুপুরে নাগেশ্বরীর সাবিলুর রাশাদ ক্যাডেট মাদরাসায় কালিমা পড়ে ইসলাম গ্রহণ করেন।

নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের মুফতি শামসুদ্দিন তাদের কালিমা পড়িয়ে পুনরায় ইসলামে দীক্ষিত করেন। এ সময় তালিমুদ্দিন ফাউন্ডেশনের পরিচালক আবদুস সবুর খান, খুতবা টিভির পরিচালক আমিনুল ইসলাম এবং ইসলামী দাওয়াহ ইনস্টিটিউটের মাওলানা আব্দুল বাসির উপস্থিত ছিলেন।

সাবিলুর রাশাদ ক্যাডেট মাদরাসার পরিচালক হাফেজ মোহাম্মদ ফেরদাউস হাসানের তথ্য মতে, ‘এ ৩১ নারী-পুরুষ সবাই আগে মুসলিম ছিলেন। বিভিন্ন সময় খ্রিস্টান মিশনারী পরিচালিত সংস্থাগুলোর নানা প্রলোভন ও আর্থিক সহায়তায় তারা দলবদ্ধভাবে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছিল।’ খ্রিস্টান হওয়ার পর তাদেরকে পুনরায় মুসলিম হওয়ার জন্য দীর্ঘদিন ধরে দাওয়াতি কাজ পরিচালনা করা হয়। পরবর্তীতে তারা নিজেদের ভুল বুঝতে পেরে সেচ্ছায় পুনরায় ইসলাম গ্রহণ করেছেন।

আর্থিক প্রলোভন ও কুরআনের অপব্যাখ্যায় মুসলিমদেরকে নিজ ধর্ম থেকে অন্য ধর্মাবলম্বী করার বিষয়টি খতিয়ে দেখতে কুড়িগ্রামের আলেম-ওলামা সরকারের কাছে দাবি জানান। তারা আরও বলেন, ‘ধর্ম প্রচারের অধিকার সবারই আছে। তবে আর্থিক প্রলোভন ও অপব্যাখ্যা দিয়ে ধর্ম প্রচারের অধিকার কারো নেই।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads




Loading...