কাশ্মীর ইস্যুতে প্রিয়াংকার বিরুদ্ধে জাতিসংঘে অভিযোগ পাকিস্তানের


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ আগস্ট ২০১৯, ১০:৫৭,  আপডেট: ২২ আগস্ট ২০১৯, ১১:১৯

সম্প্রতি কাশ্মীর ইস্যুতে বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়ার মন্তব্যে প্রচণ্ড ক্ষুব্ধ পাকিস্তান। অবিলম্বে জাতিসংঘ ‘শান্তির দূত’ পদ থেকে প্রিয়াংকাকে সরানোর দাবি তুলেছে ইমরান খানের সরকার। আলজাজিরা খবরে এমনটিই বলা হয়েছে।

ইসলামাবাদের পক্ষ থেকে বলা হয়, জাতিসংঘ দূত হিসেবে রাজনৈতিক বক্তব্য রাখা অনুচিত। একজন জাতিসংঘ শান্তির দূত হিসেবে বিপরীত অবস্থান নিয়েছেন প্রিয়াংকা চোপড়া।

এই দাবিতে জাতিসংঘের সংশ্লিষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছে পাকিস্তান সরকার। চিঠিতে বলা হয়েছে, জম্মু-কাশ্মিরে যাবতীয় আন্তর্জাতিক সম্মেলনে গৃহীত সিদ্ধান্ত লঙ্ঘন করেছে মোদি সরকার। সম্প্রতি আসামে নাগরিক পঞ্জির নামে ৪০ লাখ মুসলিমের নাগরিকত্ব বাতিল করা হয়েছে। নাৎসি বাহিনীর কনসেনট্রেশন ক্যাম্পের মতো ‘সেন্টার’ তৈরি করে মুসলিমদের আটক করে রাখা হয়েছে। কাশ্মিরে শিশু এবং নারীদের উপর ছররা বন্দুক চালিয়ে হামলা করেছে ভারতীয় সেনাবাহিনী। নাৎসি বাহিনীর গণহত্যার মতোই জম্মু-কাশ্মিরে যাবতীয় বিক্ষোভ-আন্দোলন দমন করছে মোদি সরকার। প্রিয়াংকা চোপড়া প্রকাশ্যে ভারত সরকারের এই অবস্থানকে সমর্থন করেছেন।

আরো বলা হয়, শুধু তাই নয়, ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের পাকিস্তানকে পরমাণু হামলার হুমকি সমর্থন করেছেন প্রিয়াংকা।

মানবকণ্ঠ/এএম

 




Loading...
ads





Loading...