হকি দল কিনলেন সাকিব


  • অনলাইন ডেস্ক
  • ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩১,  আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৫

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ শক্ত অবস্থান করে নিয়েছে অনেক আগেই। এখন শুধুই এগিয়ে যাওয়ার পালা। তবে দেশের অন্য খেলাগুলোকেও এগিয়ে নেওয়ার সময় এসেছে। সেটা যদি হয় বিশ্ব ক্রিকেটের বড় তারকা সাকিব আল হাসানের হাত ধরে, তাহলে তো কথাই নেই। আসন্ন হকি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে বাংলাদেশ চ্যাম্পিয়নস ট্রফিতে দলের মালিকানা কিনেছেন টাইগার ক্রিকেটের অধিনায়ক সাকিব। যে দলের স্পনসরশিপ করবে সাকিবের অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান মোনার্ক মার্ট।

ছয়টি দল নিয়ে আগামী অক্টোবরে শুরু হবে এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। মোনার্ক মার্ট ছাড়াও দল কিনেছে ওয়ালটন গ্রুপ, একমি, রূপায়ন গ্রুপ, সাইফ পাওয়ারটেক। হকিতে দল নেওয়া নিয়ে সাকিব বলেছেন, হকির যে সম্ভাবনা আমাদের বাংলাদেশে, আমার কাছে মনে হয়, তা যেকোনো স্পোর্টসের চেয়ে বেশি। তাই হকির সঙ্গে থাকতে পেরে আমি খুশি।’

বিকেএসপির সময়গুলোর স্মৃতিচারণ করে সাকিব বলেন, আমি যখন বিকেএসপিতে ভর্তি হই, আমার রুমমেট ছিল হকির খেলোয়াড়। আমার বড় ভাইয়েরা হকির খেলোয়াড়। আমরা হকি খেলা দেখতে চলে যেতাম মাঠে। তাই হকির প্রতি আগ্রহ অনেক আগে থেকেই ছিল।

সাকিব আরও বলেন, শুধু হকি নয়, যেকোনো স্পোর্টসের সঙ্গে থাকতে পারলে ভালো লাগে। সবচেয়ে বড় কথা স্পোর্টস এমন একটা জায়গা, যেখানে থাকতে পারলে আমরা যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে পারি।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে ৫ বছরের চুক্তিতে ফ্রাঞ্চাইজি মালিকানা পেয়েছে প্রতিষ্ঠানগুলো। দলগুলো হবে দেশের ছয়টি বিভাগ ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, রংপুরের নামে।


poisha bazar