বঙ্গবন্ধুর সমাধিসৌধে বেসিসের শ্রদ্ধা


  • অনলাইন ডেস্ক
  • ০৬ আগস্ট ২০২২, ১৮:৫৮

টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নেতৃবৃন্দ। শুক্রবার ৫ আগস্ট বেসিস সভাপতি রাসেল টি আহমেদের নেতৃত্বে বেসিসের নির্বাহী পরিষদ ও বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির নেতৃবৃন্দ এতে অংশগ্রহণ করেন। শ্রদ্ধা জ্ঞাপন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

শুক্রবার সকাল ৭টায় জাতীয় সংসদ ভবনের সামনে থেকে বেসিস নেতৃবৃন্দের যাত্রা শুরু হয়। স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়ে সকাল ১০টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান তারা। সেখানে শ্রদ্ধা জ্ঞাপন ও মোনাজাতের পাশাপাশি দিনব্যাপী নানা কার্যক্রম পালিত হয়।

বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, আগস্ট আমাদের জাতির জন্য একটি শোকাবহ মাস। এই মাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়, রচিত হয় ইতিহাসের একটি কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মত্যাগকে সম্মান, মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সঙ্গে আমাদের স্মরণ করা উচিত। সে লক্ষেই বেসিস কার্যনির্বাহী পরিষদ এবং অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সদস্যরা এই আয়োজনে অংশ নিয়েছেন।

বঙ্গবন্ধুর সমাধিসৌধে বেসিসের শ্রদ্ধা জ্ঞাপনসহ দিনব্যাপী কার্যক্রমে উপস্থিত ছিলেন বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহ-সভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, একেএম আহমেদুল ইসলাম বাবু এবং অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসানসহ কমিটির অন্যান্য সদস্য, বেসিসের নির্বাহী পরিচালক আবু ঈসা মোহাম্মদ মাঈনুদ্দিনসহ বেসিস সচিবালয়ের কর্মকর্তারা।


poisha bazar