ইভ্যালিতে বিনিয়োগের সিদ্ধান্ত থেকে সরে যাচ্ছে যমুনা


  • অনলাইন ডেস্ক
  • ২৭ আগস্ট ২০২১, ১১:০৭,  আপডেট: ২৭ আগস্ট ২০২১, ১১:১৭

বাজারে ইভ্যালির অবস্থান বিবেচনায় ই-কমার্স প্রতিষ্ঠানটিতে বিনিয়োগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে যমুনা গ্রুপ। শুক্রবার (২৭ আগস্ট) যমুনা গ্রুপের উচ্চপদস্থ এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে যমুনা গ্রুপ ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চেয়েছিল। প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনাও ছিল। বর্তমানে নানা সমস্যায় থাকা ইভ্যালির ৫১ শতাংশ শেয়ারও কিনতে চেয়েছিল যমুনা গ্রুপ।

কিন্তু অবস্থা বিবেচনায় গ্রুপটি এসব পরিকল্পনা থেকে সরে এসেছে। এখন তারা নিজস্ব ই-কমার্স কোম্পানি নিয়ে আসছে। আর আনুষ্ঠানিক উদ্বোধনের দিন ইভ্যালির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানানো হবে।

গত ২৭ জুলাই ইভ্যালির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, যমুনা গ্রুপ ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। ওই বিজ্ঞপ্তিতে ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেছিলেন, ‘আমাদের পাশে যমুনা গ্রুপকে পেয়ে আমরা সত্যিই আনন্দিত। যমুনার এই বিনিয়োগ ইভ্যালির ভবিষ্যৎ উন্নয়ন ও ব্যবসার পরিধি বাড়াতে ব্যয় করা হবে।’

সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার যমুনা গ্রুপের পরিচালক (কমার্শিয়াল) শামসুল হাসান গণমাধ্যমকে বলেন, ‘ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করার চিন্তা করেছিলাম। আমরা চিন্তা করছিলাম, কোম্পানিটি (ইভ্যালি) ভালো হলে আমরা কিনে নেবো। পরে তাদের রেপুটেশন দেখলাম তাতে কোম্পানিটি কেনার মতো নয়। তারপরও আমরা তাদের ওখানে অডিট করবো, এরপর বিষয়টা জানাবো।’

এ বিষয়ে ইভ্যালির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads