দ্বিতীয় রাউন্ডে থামল সানার জয়যাত্রা


  • অনলাইন ডেস্ক
  • ২৭ জুলাই ২০২১, ১২:২৩,  আপডেট: ২৭ জুলাই ২০২১, ১২:২৬

মাত্র এক পয়েন্টের জন্য আর্চারির ব্যক্তিগত রিকার্ভের দ্বিতীয় রাউন্ড থেকে কানাডার ক্রিস্পিন ডুয়েনাসের বিপক্ষে হেরে বিদায় নিয়েছেন বাংলাদেশের রোমান সানা। প্রথম রাউন্ডে কিছুক্ষণ আগে ব্রিটেনের টম হলকে হারিয়ে আশা জাগিয়েছিলেন রোমান।

ডুয়েনাসের কাছে তিনি হেরে যান ৬-৪ সেটে। প্রি-কোয়ার্টার ফাইনালে জিতেই শুরু করেন সানা। ২৬-২৫ পয়েন্টে জিতে লড়াই শুরু করেন তিনি।

২৮-২৫, ২৯-২৭ পয়েন্টে পরের দুই সেট জিতে কামব্যাকের সঙ্গে ম্যাচ লিড নিয়ে নেন ডুয়েনাস। চতুর্থ সেটে আবারও জয় ছিল সানার নামে। ২৭-২৬ পয়েন্টে সেট জিতে সমতা ফেরান বাংলাদেশের তারকা।

হাড্ডাহাড্ডি লড়াই চলে পঞ্চম সেটেও। স্নায়ু চাপ ধরে রেখে ডুয়েনাস ২৬-২৫ পয়েন্টে সেট জিতে ম্যাচ নিজের করে নেন। স্বপ্ন ভঙ্গ হয় সানার। র‍্যাঙ্কিংয়ে সানার চেয়ে বেশ খানিকটা এগিয়ে ছিলেন হল। সানা ব্যাক্তিগত র‍্যাঙ্কিং রাউন্ডে ২৫ তম হন। আর ডুয়েনাসের অবস্থান ছিল ১৬।

এর আগে মঙ্গলবার সকালে ব্রিটেনের প্রতিযোগী টম হলকে ৭-৩ সেটে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন বাংলাদেশের এই আর্চার।

প্রথম সেট ২৮-২৮ পয়েন্টে সমতায় শেষ হওয়ার পর হলের বিপক্ষে ছন্দে ফেরেন সানা। ব্যাক্তিগত র‍্যাঙ্কিংয়ে সানার চেয়ে বেশ খানিকটা পিছিয়ে ছিলেন হল। র‍্যাঙ্কিং রাউন্ডে সানা হন ২৫তম আর হলের অবস্থান ছিল ৮৭।

পরের দুই সেট ২৭-২৫ ও ২৭-২৬ পয়েন্টে জিতে লিড নিয়ে নেন সানা। চতুর্থ সেটে ২৭-২৫ পয়েন্টে জিতে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন হল। তবে পঞ্চম ও শেষ সেট ২৯-২৭ পয়েন্টে জিতে ৭-৩ সেটে ম্যাচ নিজের করে নেন সানা। চরম হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার এই ম্যাচে তাই অবশেষে ৪-৬ সেট পয়েন্টে হেরে অলিম্পিক থেকে বিদায় নিতে হয় বাংলাদেশের এক নম্বর তিরন্দাজকে।

এর আগে দুটি (২০১২ ও ২০১৬) অলিম্পিক খেলা ক্রিস্পিন বিশ্ব র‍্যাঙ্কিংয়ে আছেন ৩৬তম অবস্থানে। অন্যদিকে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেকবার খেললেও অলিম্পিকে মঞ্চে এবারই প্রথম খেললেন রোমান। তবে র‍্যাঙ্কিংয়ে ক্রিস্পিনের চেয়ে এগিয়ে আছেন তিনি। তার অবস্থান ২৫তম।


poisha bazar

ads
ads